web stats শিক্ষার কোন বয়স নেই আবারও প্রমানিত হলো ৬৫ বছরে বৃত্তি পরীক্ষায় এই নারী!

সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭

শিক্ষার কোন বয়স নেই আবারও প্রমানিত হলো ৬৫ বছরে বৃত্তি পরীক্ষায় এই নারী!

আনজিরা বেগম নামের ৬৫ বছরের বয়স্ক নারী প্রমাণ করলেন শিক্ষার আসলেই কোনো বয়স নেই।

ঝিনাইদহের সোনাদাহ গ্রামের ১২ নম্বর দোগাছি ইউনিয়নের মুক্তিযোদ্ধা মোকাদ্দেছ হোসেনের স্ত্রী আনজিরা। তার নাতি-নাতনিরা লেখাপড়া করছে। স্বামী-সন্তানসহ পরিবারের সবাই শিক্ষিত। তিনি নাম স্বাক্ষর, সংখ্যা গণনা বাংলায় পরতে পাড়তেন না।

জানা গেছে, তার বাড়ি থেকে ২ কিলোমিটার দূরে রোজভেলী নামের একটি কিন্ডারগার্টেন রয়েছে। সেখানেই গতবছর কিন্ডারগার্টেনের প্লেতে ভর্তি হন তিনি। শিশুদের সঙ্গে নিয়মিত একবছর ক্লাসও করেছেন। এখন বার্ষিক পরীক্ষার পর বৃত্তি পরীক্ষায় অংশ নিচ্ছেন।

৪ সন্তানের জননী ৬৫ বছর বয়সী শিক্ষার্থী আনজিরা বেগমের পরীক্ষা কেন্দ্র ১১ কিলোমিটার দূরে ঝিনাইদহ শহরের ঐতিহ্যবাহী কাঞ্চননগর মডেল হাই স্কুল অ্যান্ড কলেজে। সবাইকে চমকে দিয়ে আনজিরা বেগম খুদে শিক্ষার্থীদের সঙ্গে খুব সহজেই মানিয়ে নিয়েছেন। সহপাঠীরা কেউ নানি, কেউ দাদি বলে ডাকে তাকে। তার এই অদম্য সাহসিকতায় বাহবা দিচ্ছেন নানা শ্রেণি-পেশার মানুষ।

আনজিরা বেগমের স্বামী মোকাদ্দেস হোসেন জানান, তার ৩ ছেলে-মেয়ে, তারা সবাই শিক্ষিত। আনজিরার লেখাপড়ার আগ্রহ দেখে সবাই তাকে সাপোর্ট দিচ্ছে।

রোজভেলী কিন্ডারগার্টেন পরিচালক জাহাঙ্গীর আলম বলেন, ‘আমারা সবাই তার লেখাপড়ায় উৎসাহ দিয়ে আসছি। অন্য ছাত্র-ছাত্রীরা ক্লাস মিস করলেও আরজিনা একদিনও ক্লাস মিস করেননি। তিনি ক্লাসে খুব মনোযোগী ছিলেন। আনজিরা ভালো ফল করবেন বলে আশা প্রকাশ করেন তিনি।’

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com