web stats আগামী ১ জানুয়ারি থেকে ঢাকা সেনানিবাসে সর্বসাধারণের প্রবেশ নিষেধ

শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭

আগামী ১ জানুয়ারি থেকে ঢাকা সেনানিবাসে সর্বসাধারণের প্রবেশ নিষেধ

আগামী ১ জানুয়ারি থেকে ঢাকা সেনানিবাসে পাস ছাড়া সর্বসাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করেছে কর্তৃপক্ষ। সেনানিবাস এলাকায় লাগানো একটি নোটিশে সংক্রান্ত ৮টি নির্দেশনা দেয়া হয়েছে।

ওই নোটিশে লেখা হয়েছে, এতদ্বারা সর্বসাধারণের অবগতির জন্য জানানো হচ্ছে: আগামী ১ জানুয়ারি ২০১৮ হতে পাস ব্যতীত সেনানিবাসের অভ্যন্তরে সর্বসাধারণের প্রবেশ নিষেধ। ২০১৭ সালের ৩১ ডিসেম্বরের মধ্যে ঢাকা ক্যান্টনমেন্ট বোর্ড থেকে সেনানিবাস এলাকায় প্রবেশের অনুমতি পাস সংগ্রহ করতে হবে। ঢাকা সেনানিবাস এলাকায় বসবাসকারী ব্যক্তিবর্গের বাসায় অবস্থান করা বেসমারিক ব্যক্তিবর্গের (আত্মীয়/কেয়ারটেকার/গার্ড/ড্রাইভার/কাজের লোক ইত্যাদি) জন্য বাড়ির মালিকের আবেদনের প্রেক্ষিতে ক্যান্টনমেন্ট বোর্ড কর্তৃক অস্থায়ী আবাসিক পাস সরবরাহ করা হয়ে থাকে।

এতে আরও লেখা হযেছে, ঢাকা সেনানিবাস সংলগ্ন এলাকায় বসবাসকারীদের যাতায়াতের জন্য (মাটিকাটা-জিয়াকলোনী-এমপি চেকপোস্ট এবং রজনীগন্ধা সুপার মার্কেট-সৈনিক ক্লাব এম.পি চেকপোস্ট) ক্যান্টনমেন্ট বোর্ড থেকে ট্রানজিট পাস সংগ্রহ করতে হবে। সেনানিবাস এলাকায় কোন বাসায় পলাতক/সাজাপ্রাপ্ত আসামী অবস্থান করলে এর দায়-দায়িত্ব সম্পূর্ণভাবে বাড়ির মালিককে বহন করতে হবে ।

এছাড়া সেনানিবাস এলাকায় অনুমতি ছাড়া প্রবেশ করলে বেআইনি প্রবেশের জন্য যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এবং সেনানিবাস এলাকায় কোন রাজনৈতিক কার্যক্রম পরিচালনা করা যাবে না।

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com