web stats আবারো সৌদি আরবে রাজার প্রাসাদ লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা

বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭

আবারো সৌদি আরবে রাজার প্রাসাদ লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা

ইয়েমেনের হুথি বিদ্রোহী যোদ্ধারা সৌদি আরবের রাজধানী রিয়াদে রাজা সালমান বিন আবদুল আজিজের একটি প্রাসাদ লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা করেছে।

হুথি যোদ্ধাদের মুখপাত্র মুহাম্মাদ আবদুস সালাম জানান, সৌদি রাজার সরকারি বাসভবন আল-ইয়ামামাহ প্রাসাদ লক্ষ্য করে বুরকান এইচ-২ ক্ষেপণাস্ত্র ছোঁড়া হয়েছে।

ইয়েমেন থেকে ছোঁড়া ক্ষেপণাস্ত্রটিকে প্রতিহত করা হয়েছে বলে সৌদি গণমাধ্যম দাবি করেছে। সৌদি গণমাধ্যম আরো বলেছে, এ পর্যন্ত কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায় নি।
এদিকে, ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের সাংবাদিকরা বলেছেন, তারা বিস্ফোরণের শব্দ শুনেছেন এবং রাজধানী রিয়াদে ধোঁয়া উড়তে দেখেছেন। ফরাসি বার্তা সংস্থা এএফপি-র সাংবাদিকও বিস্ফোরণের শব্দ শোনার কথা জানিয়েছেন। তিনি জানান, সৌদি বাজেট পেশের পরপরই ক্ষেপণাস্ত্রের বিস্ফোরণ শোনা যায়। সাধারণত আল-ইয়ামামাহ প্রাসাদ থেকে সৌদি সরকার বাজেট ঘোষণা করে থাকে।

ঘটনার সময় সৌদি আরবের রাজপ্রাসাদে সে দেশের সরকারের উচ্চপদস্থ আমলাদের বৈঠক চলছিল। এমনকি, এই বৈঠক শেষে একটি অনুষ্ঠানে এক মন্ত্রীও হাজির থাকার কথা ছিল।

কিছুদিন আগে গত ৪ নভেম্বর ইয়েমেন থেকে সৌদি রাজধানী রিয়াদের কিং খালিদ বিমানবন্দর লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র ছুঁড়েছিল হুথি যোদ্ধারা।

ওই ঘটনার জন্য ইরানকে দায়ী করে সৌদি সরকার বলেছে, ইসলামি প্রজাতন্ত্র ইরান হুথিদেরকে এ ক্ষেপণাস্ত্র সরবরাহ করেছে। তবে তেহরান সে অভিযোগ সরাসরি নাকচ করে দিয়েছে।

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com