web stats জানলে অবাক হবেন! কত কোটি টাকারে বিনিময়ে এই বাড়িটি কিনলেন সৌদি প্রিন্স

বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭

জানলে অবাক হবেন! কত কোটি টাকারে বিনিময়ে এই বাড়িটি কিনলেন সৌদি প্রিন্স

আড়াই হাজার কোটি টাকা (৩০০ মিলিয়ন ডলার) খরচ করে ফ্রান্সের রাজধানী প্যারিসে একটি বিলাসবহুল প্রাসাদ কিনেছেন সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান। বলা হচ্ছে, এটিই বিশ্বের সবচেয়ে দামি বাড়ি। এ খবর দিয়েছে নিউ ইয়র্ক টাইমস। উল্লেখ্য, ২০১৫ সালে একজন বেনামি ক্রেতার কাছে বিক্রি করা হয় প্রাসাদটি। ওই সময় ক্রেতার নাম পরিচয় গোপন রাখা হয়। তবে শেষ পর্যন্ত ফ্রান্সের রাজ পরিবারের এক উপদেষ্টা জানিয়েছেন, ওই প্রাসাদের মালিক সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান।

৫৭ একর জমির ওপর নির্মিত প্রাসাদটি ‘স্যাতো লুইস ১৪’ নামে পরিচিত। সপ্তদশ শতাব্দীর আদলে প্রাসাদটি নির্মাণ করা হয়েছে। এর নির্মাতা একটি সৌদি মালিকানাধীন আবাসন কোম্পানি। রাজকীয় ওই প্রাসাদটিতে অত্যাধুনিক সব সুযোগ সুবিধার ব্যবস্থা করা হয়েছে। রাখা হয়েছে একটি সিনেমা হল, সুইমিংপুল ও পানির নিচে বিশেষভাবে তৈরি স্বচ্ছ কাঁচের লবি। যেখান দিয়ে গেলে দুপাশে দেখা যাবে রঙিন মাছসহ বিভিন্ন সামুদ্রিক প্রাণীর আনাগোনা।

রাজকীয় নকশায় ছেয়ে থাকা প্রাসাদের ভেতরের দেয়াল ও ছাদে রয়েছে চোখ জুড়ানো সূক্ষ্ম কারুকাজের ছড়াছড়ি। প্রাসাদের বাইরে রয়েছে সুদৃশ্য বাগান এবং মনোরম ঝরনা। উল্লেখ্য, বিলাসবহুল জীবন যাপনে সুখ্যাতি আছে যুবরাজ মোহাম্মদ বিন সালমানের। সমপ্রতি ৪৫০ মিলিয়ন ডলারে শিল্পী লিওনার্দো দ্য ভিঞ্চির আঁকা একটি চিত্রকর্ম কেনেন তিনি। ২০১৫ সালে ৫০০ মিলিয়ন ডলারে কেনেন একটি বিলাসবহুল প্রমোদতরী।

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com