web stats হাসপাতালে ঠাঁই না পেয়ে নর্দমাতেই সন্তান প্রসব করতে হল এক আদিবাসী রমণীকে

শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮

হাসপাতালে ঠাঁই না পেয়ে নর্দমাতেই সন্তান প্রসব করতে হল এক আদিবাসী রমণীকে

হাসপাতালে ভর্তি হওয়ার জন্য প্রয়োজনীয় কাগজ সঙ্গে নেই। তাই হাসপাতালের পাশে নর্দমায় সন্তান প্রসব করতে হল এক আদিবাসী রমণীকে। ঘটনাটি ওড়িশার কোরাপুট জেলার। হাসপাতালে ঠাঁই না-পেয়ে নর্দমাতেই সন্তান প্রসব

হাসপাতালে ভর্তি হওয়ার জন্য প্রয়োজনীয় কাগজ সঙ্গে নেই। তাই হাসপাতালের পাশে নর্দমায় সন্তান প্রসব করতে হল এক আদিবাসী রমণীকে। ঘটনাটি ওড়িশার কোরাপুট জেলার।

কোরাপুটের শহিদ লক্ষ্মণ নায়ক মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিত্সাধীন ছিলেন ওই মহিলার স্বামী। শুক্রবার স্বামীকে দেখতে আসার সময়ই প্রসব বেদনা ওঠে ওই মহিলার। সঙ্গে সঙ্গেই ওই হাসপাতালেরই প্রসূতি বিভাগে ভর্তি হওয়ার জন্য যান তিনি। কিন্তু অভিযোগ, তাঁর সঙ্গে প্রয়োজনীয় কোনও কাগজপত্র না থাকায় ভর্তি নিতে অস্বীকার করেন হাসপাতালের কর্মীরা। ভর্তি হতে না পেরে এরপর হাসপাতাল চত্বরেই নালার মধ্যে সন্তান প্রসব করেন ওই মহিলা। ফুটফুটে একটি মেয়ের মা হয়েছেন তিনি।

সন্তান প্রসবের খবর পাওয়ার পরে বেগতিক দেখে মা ও সন্তানকে ভর্তি করে নেয় হাসপাতাল কর্তৃপক্ষ। তবে রোগীনীকে ফিরিয়ে দেওয়ার অভিযোগ অস্বীকার করেছেন হাসপাতাল সুপার। ঘটনার কথা অস্বীকার করেছেন কোরাপুটের মুখ্য স্বাস্থ্য আধিকারিকও।

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com