web stats আঠারো বছর বয়সে প্রথম বিয়ে হয়েছিলো স্বস্তিকার

শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭

আঠারো বছর বয়সে প্রথম বিয়ে হয়েছিলো স্বস্তিকার

ভারতীয় চলচ্চিত্র জগতের অন্যতম সাহসী ও প্রতিভাধর অভিনেত্রী স্বস্তিকা মুখার্জী। অন্তরঙ্গ দৃশ্য থেকে শুরু করে সংস্কার মানা গৃহবধূ সব চরিত্রে দেখিয়েছেন তার অভিনয় প্রতিভা। ১৯৮০ সালের এইদিনে (১৩ ডিসেম্বর) কলকাতায় জন্ম তার। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভক্ত ও সহকর্মীরা সবাই একে একে জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছেন তাকে।

একটু আগে চিত্রনায়ক প্রসেনজিৎও তার ভেরিফাইড ফেসবুক পেইজে স্বস্তিকার সাথে একটি ছবি পোস্ট করে শুভেচ্ছা জানিয়েছেন তাকে। অভিনেতা শন্তু মুখোপাধ্যায়ের মেয়ে স্বস্তিকার শিক্ষাজীবন কেটেছে কলকাতার কারমেল স্কুল, সেন্ট তেরেসা স্কুল ও গোখলে মেমোরিয়াল স্কুলে। ছোটবেলা থেকে বাবার সাথে সাদাসিধে জীবনযাপন করছেন তিনি।

প্রথমে অবশ্য টেলিভিশন ধারাবাহিক ‘দেবদাসী’তে অভিনয়ের মাধ্যমে অভিনয় জীবন শুরু করেন। ২০০৩ সালে উর্মী চক্রবর্তী পরিচালিত ‘হেমন্তের পাখি’ চলচ্চিত্রের মাধ্যমে পা রাখেন বড় পর্দায়। তার উল্লেখযোগ্য সিনেমার মধ্যে রয়েছে- ক্রান্তি, কৃষ্ণকান্তের উইল, পার্টনার, ভূতের ভবিষ্যত ও জাতিস্মর। এছাড়া হিন্দি চলচ্চিত্র ‘মুম্বাইকাটিং’-এ অভিনয়ের মাধ্যমে বলিউডেও আত্মপ্রকাশ করেন তিনি।

এসবের বাইরে বিস্ময়কর তথ্য হচ্ছে, জনপ্রিয় এই অভিনেত্রী ১৯৯৮ সালে মাত্র ১৮ বছর বয়সে বিখ্যাত রবীন্দ্র সঙ্গীতশিল্পী সাগর সেনের ছেলে প্রমিত সেনের সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হন। অবশ্য তাদের বিবাহিত জীবন সুখের ছিল না। দুর্ভাগ্য হলেও সত্যি, তাদের এই দাম্পত্যজীবন স্থায়ী ছিল মাত্র দুই বছর। সে যাই হোক, জুমবাংলার পক্ষ থেকে জনপ্রিয় এই অভিনেত্রীর জন্য রইলো অনেক অনেক শুভ কামনা।

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com