web stats পায়ে ব্যান্ডেজ না বাঁধলে মাঠে নামতে পারেন না মাশরাফি!

বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭

পায়ে ব্যান্ডেজ না বাঁধলে মাঠে নামতে পারেন না মাশরাফি!

খুড়িয়ে খুড়িয়ে বোলিংয়ের রানআপের জন্য যাচ্ছেন। হাঁটু থেকে সরে যাওয়া ব্যান্ডেজটাকে টেনে টেনে ঠিক করছেন। তবু চেহারায় নেই কষ্টের ছাপ। পায়ের ব্যথা নিয়ে নির্লিপ্ত মাশরাফির জন্য এটা অতিপরিচিত দৃশ্য। বলতে গেলে, ক্রিকেটার মাশরাফির সবচেয়ে কাছের ‘বন্ধু’ এই ইনজুরি। ক্যারিয়ারের শুরু থেকেই যেটি কখনোই তাকে ছেড়ে যায়নি। তবে কেড়ে নিয়েছে অনেক কিছু। ক্যারিয়ারের স্বর্ণালী সময়টাতে রেখেছে মাঠের বাইরে। সাদা পোশাকটাকে তো বিদায়ই বলে দিতে হলো অসময়ে। তারপরেও আহত বাঘের মতো লড়ে যাচ্ছেন বাইশ গজে।

একের পর এক অস্ত্রোপচারের পর ক্রিকেট ছাড়তে বলেছেন অনেকেই। খোদ তার চিকিৎসকরাও বলেছেন, খেলা চালিয়ে গেলে আছে পঙ্গুত্বের ঝুঁকি। তবে চিত্রা নদীর উজানে সাঁতার কাটা ছেলেটি কোনমতেই দমে যাবার নয়। আজও অদম্য। বয়স হয়েছে ৩৪। চালচলনেও এসেছে ভারাত্মকতা। কাটছাঁট কথাতেও আছে নমনীয়তা। দেশের মানুষের দেয়া মর্যাদার আসনের ভারটাও তিনি বোঝেন।

এ ‘পরশ পাথর’র ছোঁয়ায় সোনা ফলছে বাংলাদেশের ক্রিকেটে। এর পেছনে মাশরাফির ত্যাগের গল্প সবারই জানা। মাঠে নামার আগে ঘন্টা খানেক লাগে তার দুই হাঁটুর ব্যান্ডেজ বাঁধতে। সে গল্পও জানেন অনেকে। কিন্তু সেই ব্যান্ডেজ বাঁধার দৃশ্য কি কখনো দেখেছেন। ক্যাপ্টেন ম্যাশের পায়ে ব্যান্ডেজ বাধার ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com