web stats আমরা কাবার পূজা করি না,কাবার ইবাদত করি: জাকির নায়েক

শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭

আমরা কাবার পূজা করি না,কাবার ইবাদত করি: জাকির নায়েক

ড. জাকির নায়েক, ইসলামী চিন্তাবিদ। এই চিন্তাবিদের কাছে ‘ডিয়ার টু আশক’ আলোচনায় প্রশ্ন করা হয়- হিন্দুরা সূূর্য ও পাথরের পূজা করলে বলা হয় তারা মুর্তি পূজা করে কিন্তু মুসলিমরা কাবার চারদিকে তাওয়াফ করে ও হজরে আসওয়াদ ধরে চুমা খায়, এটা কি মুর্তি পূজা নয়?

উত্তরে ড. জাকির নায়েক বলেন, কাবা আমাদের কেবলা। কেবলার দিকে ফিরে বিশ্বের সব মুসলমানকে নামাজ পড়ার আদেশ দেয়া হয়েছে। তাওয়াফেরও নির্দেশ দেয়া হয়েছে। মুসলমানরা তাই এটা করে থাকে। সৃষ্টিকর্তার নির্দেশ পালন করা এটাই স্বাভাবিক। নির্দেশ পালনকে পূজা বলে আখ্যায়িত করা যায় না। নির্দেশ পালন ইবাদত। সূত্র : পিসটিভি উর্দু

আরেকটি বিষয় হচ্ছে- আমরা কাবার পূজা করি না। যদি কাবার পূজা করতাম তাহলে তো কাবার ওপরে উঠতে পারতাম না। কেউ যদি ভূতের পূজা করে তাহলে সে কি ভূতের ওপর চড়াও হতে পারে? পারে না।

তিনি বলেন, আবার কেউ যদি পাথরের পূজা করে তাহলে কি সে পাথরের ওপর দাঁড়াতে পারে? পারে না। কিন্তু মুসলমানরা কাবার ওপর দাঁড়াতে পারে। কাবার ওপর দাঁড়িয়ে নামাজও পড়তে পারে। তাহলে তারা কিভাবে কাবার পূজা করে!

মুসলমানদের কাবা তওয়াফ ও হজরে আসওয়াদ চুমা খাওয়াকে পূজা বলে আখ্যায়িত করা যায় না বলে জানান ড. জাকির নায়েক। হজরে আসওয়াদ চুমা খাওয়া ও তাওয়াফ করা ইবাদত।

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com