web stats ৪১ দিন জল-খাবার ছুঁয়ে না দেখেও সুস্থ্য আছে ১০৬ বছরের 'সুপার' দিদা!

মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭

৪১ দিন জল-খাবার ছুঁয়ে না দেখেও সুস্থ্য আছে ১০৬ বছরের ‘সুপার’ দিদা!

জল আর খাবার ছাড়া আপনি কতদিন থাকতে পারবেন? আসলে এই দুটি ছাড়া জীবন একেবারেই অচল। কিন্তু তাও, কতদিন না খেয়ে থাকতে পারবেন আপনি। কয়েকঘন্টা, একদিন অথবা তিনদিন। সমীক্ষা বলছে, একজন প্রাপ্তবয়স্ক মানুষ খাবার ছাড়া মাত্র তিন সপ্তাহ বেঁচে থাকতে পারেন। জলের ব্যাপারটা একেবারেই আলাদা। কিন্তু এই ১০৬ বছরের বৃদ্ধা যা করে দেখালেন, তা নজিরবিহীন।

৪১ দিন জল ও খাবার ছুঁয়ে দেখেননি ১০৬ বছরের এই মহিলা। কর্ণাটকের বাগালকোট জেলার উপানালা গ্রামের এই বৃদ্ধা এখন চিকিত্‍সাশাস্ত্রে নতুন অধ্যায় শুরু করলেন। বিশেষজ্ঞদের মতে, প্রভাতাম্মা ঘানামাথাদয়া হিরেমাঠ (১০৬ বছর বয়স)-এর এই আচরণ সত্যিই বিরল। এতদিন না খেয়েও তাঁর শরীরে কোনও রোগ বা অস্বস্তি নেই। মহিলাকে পরীক্ষা করে দেখা গিয়েছে, দীর্ঘদিন ধরে না খেয়েও তাঁর কিছু হয়নি। শুধু বয়সের কারণে তিনি বেশ কিছু অসুখে ভুগছেন।

উল্লেখ্য, ১৪জন সন্তানদের মধ্যে ১০ই মারা গিয়েছেন। বর্তমানে তাঁর এখন তিন পুত্র ও কন্যা রয়েছেন। যাঁরা এখন সকলেই সিনিয়র সিটিজেনের অন্তর্গত। ছেলে শঙ্করাইয়ার কথায়, ‘আমার মায়ের কোনও অসুখ নেই। বেশকিছু বয়সের কারণে শরীরের কিছু রোগ বাঁসা বেঁধেছে। শুধুমাত্র খাবার না খেয়ে ৪১দিন দিব্য কাটিয়ে দিতে পারেন মা।’

এ বিষয়ে চিকিত্‍সকরা কী বলছেন? বিজ্ঞানের দিকে থেকে এটি সত্যিই অবিশ্বাস্য ঘটনা। জল ও খাবার ছাড়া তিনি দিব্য বেঁচে আছেন, সেটাই তো বিস্ময়ের। প্রাকৃতিকগত দিক থেকে এটা একেবারেই বিরল। ঘুম ছাড়া যেমন একদিনও সচল থাকা যায় না। তেমনি খাবারের বিষয়টিও তাই। জল ছাড়া তো বাঁচাই অসম্ভব। তবে ওই মহিলার শরীরে যে ফ্যাট জমে রয়েছে, সেই ফঅযাটই এখানে কাজে লেগেছে বলে মনে করছেন বাগালকোটের চিকিত্‍সক আন দেশাই।

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com