web stats সাকিবের যে ভূলের কারণে আজ ক্রিস গেইল ৫টি চার ও ১৮টি ছক্কার মেরেছেন!

বৃহস্পতিবার, ১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭

সাকিবের যে ভূলের কারণে আজ ক্রিস গেইল ৫টি চার ও ১৮টি ছক্কার মেরেছেন!

রংপুর রাইডার্সের বিরুদ্ধে বিপিএল ম্যাচে মোহাম্মদ আমিরকে দলে নেননি ঢাকা ডায়নামাইসের অধিনায়ক সাকিব আল হাসান। এটা কি তার বড় ভুল? সাকিবের এই একটি ভুলের কারণেই আজ ক্রিস গেইল ৫টি চার ও ১৮টি ছক্কার মেরেছে বলে মন্তব্য করেছেন অনেকেই। ফাইজান নামের একজন বলেছেন, এই সিদ্ধান্ত ছিল ভয়ঙ্কর ধরনের ভুল।

হাসান আহমদ বলেছেন, মোহাম্মদ আমির একাদশে নেই, এটা কল্পনাই করা যায় না। মনে হচ্ছে রংপুর রাইডার্স জিতে যাবে এই ম্যাচে। তাদের মনে হচ্ছে আরো ভারসাম্যপূর্ণ দল।

সাকিব টসে জিতে কেন ব্যাট নিয়েছেন সেটা নিয়েও প্রশ্ন ওঠেছে। তবে তিনি জানিয়েছেন, শিশির ফ্যাক্টর। কিন্তু গেইল ঝড়ে কাজে লাগেনি সাকিবের চালাকি। রংপুর খেলেছে ২০৬ রানের ইনিংস। এই রান টপকিয়ে ঢাকার যেটা প্রায় অসম্ভব এই মুহূর্তে। শিরোনাম হতে পারতো, ক্রিস গেইলের রানও করতে পারলো না গতবারের চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস। তাদের শেষ দুই ব্যাটসম্যান আবু হায়দার রনি আর খালেদ আহমেদ কোনোমতে এই লজ্জাটা কাটালেন। তবে গেইলের থেকে মাত্র ৩ রান বেশি করতে পারলেন ঢাকার সব ব্যাটসম্যান মিলে।

রংপুর রাইডার্সের ক্রিস গেইল একাই করেন ১৪৬ রান। ঢাকা ডায়নামাইটসের সবাই মিলে করলেন ১৪৯ রান। বড় হারের দিনে ক্যারিবিয় ব্যাটিং দানবের রানটা কোনোমতে পার করলো সাকিব আল হাসানের দল। তবে খুব বেশিদূর এগুতে পারলো না।

গেইল যেদিন খেলেন, সেদিন আর প্রতিপক্ষের করার কিছু থাকে না। আজ ছিল তেমনই এক দিন। ঢাকার বোলাররা দেখলেন ক্যারিবিয় ব্যাটিং দানবের রুদ্র-রূপ। ৫৭ বলে সেঞ্চুরি তুলে নেয়া গেইল শেষ পর্যন্ত ৬৯ বলে অপরাজিত ছিলেন ১৪৬ রানে।

২০৭ রানের পাহাড় সমান লক্ষ্য তাড়া করতে নেমে হুড়মুড়িয়ে ভেঙে পড়লো ঢাকার ইনিংস। এক জহুরুল ইসলাম ছাড়া কোনো ব্যাটসম্যান ফিফটির দেখাও পেলেন না। গেইলের মতো সেঞ্চুরি ইনিংস তো আরও পরের ব্যাপার!

গেইল কেমন দানবীয় ব্যাটিং করেছেন, সেটা বুঝতে তার পুরো ইনিংসটার দিকে তাকাতে হবে না। শুধু ছক্কাগুলো দেখলেই হবে। রংপুরের ক্যারিবিয় এই ওপেনার তার ইনিংসে ৫টি চারের পাশে ছক্কা হাঁকিয়েছেন ১৮টি! আর ঢাকা ডায়নামাইটসের সব ব্যাটসম্যান মিলে ছক্কা মেরেছেন ৫টি। পার্থক্যটা বুঝিয়ে দেয়ার জন্য এই পরিসংখ্যানটাই তো যথেষ্ট!

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com