web stats না খেলেই ফাইনালে যেতে চায় কুমিল্লা! আইনি হুমকি?

সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭

না খেলেই ফাইনালে যেতে চায় কুমিল্লা! আইনি হুমকি?

বিপিএল-এর দ্বিতীয় কোয়ালিফায়ার অনুষ্ঠিত হবে আজ সন্ধ্যায়। অথচ সেই খেলায় চোখ রাঙাচ্ছে গুঁড়িগুঁড়ি বৃষ্টি। আবহাওয়া রিপোর্ট অনুযায়ী আজকেও বৃষ্টি হওয়ার কথা। তাই এই ম্যাচটি মাঠে গড়ানো নিয়ে তৈরি হয়েছে শঙ্কা। যদিও টুর্নামেন্টের স্বার্থে ম্যাচটি রিজার্ভ ডে-তে গড়ানোর পক্ষে রয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টুর্নামেন্টের প্রতিযোগিতামূলক ভাবমূর্তি রক্ষার স্বার্থেই এমনটি চায় সংস্থাটি। তবে বিসিবির এমন পদক্ষেপে বাধা কুমিল্লা ভিক্টোরিয়ান্সের আইনি হুমকি। এমনটি হলে আইনি লড়াইয়ে যাওয়ার হুমকি দিয়েছে কুমিল্লা কর্তৃপক্ষ।

শুরুর দিকে বিসিবির পক্ষথেকেই প্রধান নির্বাহী নিজাম উদ্দীন চৌধুরী সুজন স্বাক্ষরিত একটি চিঠি পাঠানো হয়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ব্যবস্থাপক নাফিসা কামালের কাছে। বাংলা ট্রিবিউনের কাছে সেই চিঠির কপি পৌঁছেছে। তাতে স্পষ্টই বলা আছে ম্যাচের সময়সীমার মধ্যে সুপার ওভারে খেলা না হলে পয়েন্ট টেবিলে হেড টু হেড লড়াই, রানরেট- সব সমীকরণেই এগিয়ে থাকা দলই পরের পর্বে যাবে।

তাই টুর্নামেন্টের প্রতিযোগিতামূলক ভাবমূর্তি বজায় রাখতেই রিজার্ভ ডে-তে ম্যাচটি মাঠে গড়ানোর পক্ষে বিসিবি। বাকিদলগুলোর কাছে বিসিবি এমন ভাবে মতামত জানতে চাইলে সবাই রাজি থাকলেও তাতে সম্মত হয়নি কুমিল্লা। উল্টো না খেলেই ফাইনালে যেতে চায় শীর্ষে থাকা এই দল!

আইনি লড়াইয়ে যেতে চায় কুমিল্লা নৈতিকতার জায়গা থেকে বিসিবি এমনটি করতে চাইলেও কুমিল্লার পক্ষ থেকে বলা হয় এ ধরনের পরিবর্তন গঠনতন্ত্র মতে বৈধ নয়। তাই পরিবর্তন না আনতে গভর্নিং কাউন্সিলের প্রতি অনুরোধ জানানো হয়। তা নাহলে আদালতের দ্বারস্থ হবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স! তেমন একটি ই-মেইলেরও কপি এসে পৌঁছেছে আমাদের কাছে।

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com