web stats নিম্নচাপের প্রভাবে উপকূলজুড়ে আতংক বিরাজ করছে

বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭

নিম্নচাপের প্রভাবে উপকূলজুড়ে আতংক বিরাজ করছে

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে টানা দু’দিন ভোলার উপকূলজুড়ে গুড়ি গুড়ি বৃষ্টি আর কালো মেঘাচ্ছন্ন আবহাওয়ার পরিস্থিতিতে মানুষের মধ্যে বন্যার আতঙ্ক বিরাজ করছে।

উপকূলে নিম্ন চাপের প্রভাবে সবচেয়ে বেশি দুচিন্তায় রয়েছে কৃষকরা। মাঠে পাঁকা ধান, আর ক’দিন পরেই কাটা হবে ক্ষেতের ফসল। উপকূলে ৩ নম্বর সতর্ক সংকেতের কারনে আবহাওয়া পরিস্থিতি উত্তাল হওয়ায় কৃষকরা অসময়ে ঝড় ও জলোচ্ছাসের অজানা আতংকে ভূগছে।

আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে, বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপটি গতকাল শুক্রবার সকাল থেকে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। নিম্নচাপের প্রভাবে কাল রোববার বৃষ্টি হতে পারে। আগামী সোমবার থেকে বৃষ্টি কমতে পারে। দেশের চট্টগ্রাম, মোংলা, পায়রা সমুদ্রবন্দর এবং কক্সবাজারকে ৩ নম্বর সতর্কতা দেখিয়ে যেতে বলা হয়েছে। নৌবন্দরগুলোকে ২ নম্বর সংকেত দেখাতে বলা হয়েছে।

চরফ্যাসন উপজেলার ঢালচর ইউনিয়নের কৃষক আবদুল করিম বলেন, ভারী বৃষ্টির হলে আমন ধানের ব্যাপক ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে। এলাকার চাষিদের মধ্যে হতাশা বিরাজ করছে। এনিয়ে দুশ্চিন্তায় আছেন এখানকার চাষিরা।

চরফ্যাসনের সিপিপি কর্মকর্তা মোকাম্মের হক লিপন জানান, দুদিন যাবৎ আবহাওয়া পরিস্থিতির কোন পরিবর্তন নেই। নিম্নচাপের প্রভাবে দুদিন যাবৎ গুড়ি গুড়ি বৃষ্টি আর উত্তাল আবহাওয়ায় উপকূলের হাজার হাজার জেলে ও কৃষক পরিবার দুচিন্তায় রয়েছে।

তিনি আরো জানান, নিম্নচাপের কারনে সাগর উত্তাল আর বাতাসের তীব্রতা ধীরে ধীরে বাড়ছে। সিপিপি কর্মীরা নিন্মাঞ্চল উপকূলের জন সাধারনকে অনতিবিলম্বে নিরাপদ আশ্রয়ে থাকার জন্য প্রচার চালাচ্ছেন।

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com