web stats বাংলাদেশে এবার নতুন কোচ হচ্ছেন কে?

সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭

বাংলাদেশে এবার নতুন কোচ হচ্ছেন কে?

এর আগে যেমনটা ধারণা করা হয়েছিল সেটাই হচ্ছে। শ্রীলংকার কোচ হিসেবে নিয়োগ পাওয়ার পরই বাংলাদেশে এসেছেন চন্ডিকা হাথুরুসিংহে। বসেছেন বিসিবি কর্মকর্তাদের সঙ্গে। বাংলাদেশের নতুন কোচ হচ্ছেন কে? তার নাম জানিয়ে দিলেন ব্রাভো!

শুক্রবার শ্রীলংকা ক্রিকেট বোর্ড আনুষ্ঠানিকভাবে কোচ হিসেবে হাথুরুসিংহের নাম ঘোষণা করেছে। লংকান বোর্ডের ইতিহাসে সর্বোচ্চ বেতনে অ্যাঞ্জেলো ম্যাথিউসদের কোচ নির্বাচিত হয়েছেন তিনি।

এদিকে এখনও আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চান্দিকা হাতুরুসিংহের জায়গায় নতুন কোচ হিসেবে দক্ষিণ আফ্রিকান কোচ রিচার্ড পাইবাসের সাক্ষাৎকারের পর শুধু সন্তুষ্টি প্রকাশ করেছে, এটুকুই। কিন্তু কুমিল্লা ভিক্টোরিয়ান্সের উইন্ডিজ অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো জানিয়েছেন, পাইবাসই কোচ হচ্ছেন তা নিয়ে একরকম নিশ্চিত তিনি!

নতুন কোচের জন্য শনিবারও সাক্ষাতকার নেবে বিসিবি। সাবেক উইন্ডিজ জাতীয় দলের কোচ ফিল সিমন্স এ জন্য ঢাকা আসছেন। কিন্তু মিরপুরের ক্রিকেট পাড়ার বাতাসে উড়ো খবর, বাংলাদেশের সাবেক কোচ পাইবাস আবারও ফিরছেন। কিন্তু সেই উড়ো খবরকে সরিয়ে ব্রাভো জানালেন, পাইবাসই কোচ হবেন বাংলাদেশের।

এক সাক্ষাতকারে তিনি বলেন, ‘আমি মনে করি তারা (বিসিবি) এরই মধ্যে নতুন কোচ হিসেবে পাইবাসকে নির্ধারণ করেছে। আমি জানি সেই বাংলাদেশের দায়িত্ব নিচ্ছে। আমি শুনেছি। ’

বাংলাদেশের নতুন কোচ হিসেবে বিসিবির সংক্ষিপ্ত তালিকায় অস্ট্রেলিয়ান জিওফ মার্শের নামও আছে। কিন্তু চোখ পাইবাস-সিমন্সের দিকে। এরই মধ্যে পাইবাসের সাক্ষাতকার ও বাংলাদেশ দল নিয়ে তার পরিকল্পনায় সন্তুষ্টি প্রকাশ করেছে বিসিবি। এবার চোখ সিমন্সের দিকে।

সেক্ষেত্রে ব্রাভো মনে করেন পাইবাসের চেয়ে বাংলাদেশ দলের কোচ হিসেবে ফিল সিমন্সই ভাল হবে। এই মুহূর্তে উইন্ডিজ দলের বাইরে থাকা এই ক্রিকেটার সাবেক উইন্ডিজ কোচ সিমন্স প্রসঙ্গে বলেন, ‘আমার চোখে ফিল সিমন্স সেরা কোচ। তার মতো কাউকে পেলে বাংলাদেশ ক্রিকেট অনেক উন্নতি করতে পারবে।

বাংলাদেশ দলেকে আরও উপরে ওঠানোর জন্য তার বিকল্প নেই। সে দলকে সাহায্য করবে। পরিণত একটি দলকে পরিবর্তন করবে না অন্যদের মতো। সেক্ষেত্রে তামিম, সাকিব ও মাশরাফিরা যে দলে আছেন সেই দলকে সিমন্স খুব ভাল ম্যানেজ করতে পারবেন, পথ দেখাতে পারবেন। ’

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com