বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৩ মাস পর চালু হলো কাতার এয়ারওয়েজের ফ্লাইট

আন্তর্জাতিক ডেস্ক : মহামারী করোনাভাইরাসের সংক্রমণ ঠেকে বিশ্বের অনেক দেশেই আকাশপথে যোগাযোগ বন্ধ রাখে। মধ্যপ্রাচ্যের দেশ কুয়েতেও প্রায় তিন মাস বন্ধ রাখার পর সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে কয়েকটি দেশের সঙ্গে বিশেষ ফ্লাইট চালু করেছে। গত ১৫ জুন থেকে কাতার এয়ারওয়েজের ফ্লাইটে কুয়েত থেকে বাংলাদেশে ফিরছেন কুয়েত প্রবাসীরা। সপ্তাহে কুয়েতে থেকে দোহা হয়ে ঢাকার তিনটি ফ্লাইট চলাচল করছে।

করোনাভাইরাসের কারণে লকডাউনে কর্মসংস্থান বন্ধ হয়ে যাওয়ার ফলে থাকা-খাওয়া খরচ জোগাড় করতেই হিমশিম খাচ্ছেন কাতার প্রবাসী বাংলাদেশিরা। রুমে বসে বসে নিজের খারাপ পরিস্থিতি ও পরিবারিক চিন্তা মানসিকভাবে ভেঙে পড়ছেন। বেড়ে যাচ্ছে ডায়াবেটিস, অনেকে হৃদরোগসহ ভুগছেন বিভিন্ন অসুখে। চাকরি না থাকায় অর্থকষ্টে চিকিৎসা করাতে পারছেন না অনেক প্রবাসী।

এ অবস্থায় অনেক প্রবাসী দেশে চলে যেতে চাচ্ছেন। পরে পরিস্থিতি স্বাভাবিক হলে আবার ফিরে আসবেন। কুয়েত ট্রাভেল এজেন্সির সেলিম হাওলাদার জানান, করোনার কারণে ফ্লাইট বন্ধ হয়ে যাওয়ায় আমাদের ব্যবসা তিন মাস বন্ধ থাকায় স্টাফ খরচ, দোকান ভাড়া, বাসা ভাড়া ও খাওয়া খরচ তাদের নিজেদের বহন করতে হয়েছে।

এই বিভাগের আরো খবর