শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

২৪ ঘণ্টায় বিশ্বে নতুন করে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বজুড়ে করোনায় একদিনে সর্বোচ্চ আক্রান্তের নতুন রেকর্ড তৈরি হয়েছে। গত ২৪ ঘণ্টায় দুই লাখ ৩৭ হাজার ৭৪৩ জনের শরীরে নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর আগে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড ছিল গত ১২ জুলাই। সেদিন মোট দুই লাখ ৩০ হাজার ৩৭০ জনের শরীরে এ ভাইরাস শনাক্ত হয়।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্র, ব্রাজিল, ভারত ও সাউথ আফ্রিকার মতো দেশগুলোতে। ওয়াল্ড ও মিটার জানিয়েছে, করোনাভাইরাস বৈশ্বিক মহামারিতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে। বিশ্বজুড়ে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৪০ লাখ ৯৫ হাজার ৯৬। এর মধ্যে ৫ লাখ ৯৫ হাজার ৪১৫ জনের মৃত্যু হয়েছে। চিকিৎসা গ্রহণের পর সুস্থ হয়ে উঠেছে ৮৩ লাখ ৯১ হাজার ৭৬৭ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। উৎপত্তিস্থল চীনে ৮৩ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হলেও সেখানে ভাইরাসটির প্রাদুর্ভাব কমে গেছে। তবে যুক্তরাষ্ট্র,ব্রাজিল,ভারতসহ বিশ্বের অন্যান্য দেশে এই ভাইরাসের প্রকোপ বাড়ছে। আমেরিকার দুই মহাদেশ ও দক্ষিণ এশিয়ায় সংক্রমণ এখন দ্রুত বাড়ছে।

এই বিভাগের আরো খবর