বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১৬ ই জুন চালু হচ্ছে আন্তর্জাতিক ফ্লাইট

ডেস্ক নিউজ : প্রায় আড়াই মাস পর আবারও আন্তর্জাতিক রুটে বিমান চলাচল শুরু হচ্ছে। আগামী ১৬ জুন থেকে ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা তুলে নেয়া হয়েছে। কাতার ও যুক্তরাজ্যে প্রাথমিকভাবে ফ্লাইট উড়বে। আজ বৃহস্পতিবার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন সিভিল এভিয়েশন চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান। এর আগে চলতি মাসের প্রথম দিনটি থেকে আভ্যন্তরণী রুটে বিমান যোগাযোগ শুরু হয়েছে।

তিনি জানান, আপাতত যুক্তরাজ্যের লন্ডন ও কাতার অভিমুখে বিমান উড়লেও কাতারে কোনো যাত্রী প্রবেশ করতে পারবে না। অন্য দেশে যাওয়ার ট্রানজিট হিসেবে সেখানকার বিমানবন্দর ব্যবহার করবে কাতার এয়ারওয়েজ। এখানে আরও একটি বিষয় থেকে যাচ্ছে। নিষেধাজ্ঞা উঠিয়ে নেয়া হলেও ফ্লাইট পরিচালনা করবে কিনা সে সিদ্ধান্ত নেবে এয়ারলাইন্সগুলো।

উল্লেখ্য, করোনাভাইরাসের কারণে গত মার্চের শেষ দিকে চীন ছাড়া সব আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী বিমান চলাচল বন্ধ করে দেয় সিভিল এভিয়েশন। প্রায় আড়াই মাস বন্ধ রাখার পর ১ জুন থেকে স্বাস্থ্য বিধি নিশ্চিতের ৩৫টি নির্দেশনা জারি করে শুধুমাত্র আভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালুর উদ্যোগ নেয় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। প্রাথমিকভাবে শুধু ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিমানবন্দরে অভ্যন্তরীণ রুটে বিমান যাতায়াত শুরু হয়েছিল।

এই বিভাগের আরো খবর