বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিরাজগঞ্জে স্বেচ্ছাশ্রমের মাধ্যমে তিন কিলোমিটার রাস্তা মেরামত কাজের উদ্বোধন

নাসিম আহমেদ রিয়াদঃ
তিন কিলোমিটার রাস্তা মেরামতের জন্য গ্রামবাসী স্বেচ্ছাশ্রমে ভংগুর রাস্তা মেরামত কাজের উদ্ভোধন করা হয়েছে।
বেলা ১২ টায় উপজেলার পাঙ্গাসী ইউনিয়নের বেগনাই গ্রামে এই কাজের উদ্ভোধন করেন ঐ গ্রামের মুরুব্বিরা।
এ উপলক্ষ্যে বেগনাই উচ্চ বিদ্যালয়ের পাশে এক আলোচনা সভা অনুষ্টিত হয়। এতে সভাপতিত্ব করেন
আয়নাল তালুকদার। বক্তব্য রাখেন,প্রধান শিক্ষক শহিদুল ইসলাম, শাহজামাল সরকার, সুলতান, জাকারিয়া, জাহাঙ্গীর, জাকির,হযরত,আবু তালহা, রুহুল আমিন, ফেরদৌস, হোসেন আলী খান প্রমুখ।

উল্লেখ্য, বেগনাই গ্রামের ৯ নম্বর ওয়ার্ডে এই রাস্তাটি দীর্ঘদিন ধরে মেরামত না করায় জনসাধারণের চলাচলে মারাত্বক অসুবিধা হয়ে আসছিল। বারবার সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ও জনপ্রতিনিধিদের স্মরনাপন্ন হলেও কেউই রাস্তাটি মেরামত করে দেয়নি। ফলে গ্রামবাসী বাড়ি বাড়ি গিয়ে চাউল ও নগদ টাকা উত্তোলন করে রাস্তা মেরামতে এগিয়ে এসেছে।

আলোচনা অনুষ্টানে বক্তারা বলেন,
দীর্ঘদিন ধরে রাস্তাটি অকেজো অবস্থায় পড়ে থাকলেও দেখার যেন কেউ ছিল না। বাধ্য হয়ে এলাকাবাসী এই অঞ্চলের গণমানুষের বাড়ি বাড়ি গিয়ে চাউল এবং নগদ টাকা যে যেভাবে পারছে সেটা দিয়েই রাস্তা মেরামত শুরু করা হয়েছে।

পাঙ্গাসী ইউনিয়নের বেগনাই ৯ ওয়ার্ডের এই রাস্তা দিয়ে প্রায় ১০ হাজার মানুষ নিয়মিত যাতায়াত করে। দীর্ঘ বছর ধরেই এমন অবস্থা চলতে থাকায় রাস্তা সংস্কারের লক্ষ্য এলাকাবাসীর পক্ষে মোঃশাহজামাল সরকার,এস এম সুলতান ও মোঃ জাকারিয়া সেখের নেতৃত্বে বাড়ি বাড়ি গিয়ে চাউল ও নগদ টাকা( যে যতটুকু দেয়) উত্তোলন শুরু হয়।

উদ্ভোধন কাজে ভারপ্রাপ্ত চেয়ারম্যান আশরাফ আলীকে দাওয়াত দিলেও তিনি আসেন নি। এটা নিয়ে এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করেছেন।

এই বিভাগের আরো খবর