শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সিরাজগঞ্জে দুই গণমাধ্যমকর্মী আহত হওয়ার ঘটনায় ইসমাইল হোসেন বাবলু আটক

নাসিম আহমেদ রিয়াদঃ

সিরাজগঞ্জ সদর উপজেলার শালুয়াভিটা কোরবানী পশুর হাটে সংবাদ সংগ্রহের ভিডিও ধারণ করায় হাটের ইজারাদারদের মারপিটে দুই গণমাধ্যমকর্মী আহত হওয়ার ঘটনায় ইসমাইল হোসেন বাবলু মেলেটারি (৪৪) নামের আরেক জন আসামীকে বুধবার রাতে আটক করে পুলিশ। আটক ইসমাইল হোসেন বাবলু খোকশাবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের ৯নং ব্লকের সভাপতি ও সাবেক সেনা সদস্য। আটকের পর পুলিশ বৃহস্পতিবার সকালে কোর্টে প্রেরণ করলে কোর্ট তার জামিন মুনজুর করেন।

অপরদিকে খোকশাবাড়ী ইউনিয়নের ৯নং ব্লকের বাসিন্দা মো: শুকুর আলীর ৫ম শ্রেণীতে পড়ুয়া প্রতিবন্ধী শিশু কে ধষর্ণের অভিযোগে তার বিরুদ্ধে সদর থানায় মামলা রয়েছে।

কিন্তু সে সময় বাবলু প্রভাবশালী হওয়ায় কেউ মুখ খুলতে সাহস পায়নি। ঘটনাটি জানাজানি হলে ধামাচাপা দেওয়ার জন্য শুরু হয় শিশুর পিতা-মাতার ওপর বিভিন্ন ধরনের চাপসহ হুমকি। পরে সাংবাদিকদের দেখে সবাই মুখ খুলতে শুরু করেন। পরে ঘটনার সত্যতা এক এক করে বেড়িয়ে আসে। দির্ঘদিন পালাতক থাকার পরে আবার ফিরে এসে বেপরোয়া হয়ে উঠেন বাবলু। সংবাদ প্রকাশের পরে বাবলু গ্রাম থেকে প্রায় ৬/৭ মাস পালিয়ে ছিলেন।

এ ধর্ষণের ঘটনাটি বিভিন্ন অন-লাইন ও প্রিন্টন মিডিয়ায় প্রকাশিত হয়। পরে ঘটনাটি ধামাচাপা দিতে শুরু করেন ধর্ষক বাবলু দৌড়ঝাপ। মিডিয়ায় সংবাদ প্রকাশ হওয়ার পরে ওই এলাকায় বাবলু মেলেটারি আলোচিত ব্যাক্তি হিসেবে পরিচিতি লাভ করেন। চায়ের দোকান থেকে শুরু করে চলে চুলচেরা বিশ্লেষণ। কিন্তু ধর্ষক বাবলু প্রভাবশালী হওয়ায় কেউ প্রতিবাদও করেননি সে সময়। এবার সাংবাদিদের মারধর করার আসামীও হলেন তিনি।

সাংবাদিকে মারধর করার মামলার আসামীরা হলো, সিরাজগঞ্জ সদর উপজেলার খোকশাবাড়ী ইউনিয়ন আওয়ামলীগের সভাপতি হেলাল উদ্দিন (৪৮), মো: খলিলুর রহমান (৭০), মো: সেরাজুল (৩২), মো: মজিদ (৩৮), মো: ওমর ফারুক (২৪), বাবলু মেলেটারি (৪৪), মো: ফরিদ (৪২), খোকশাবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান রাশিদুল হাসান রশিদ মোল্লা (৫৫), আনোয়ার হোসেন সফের (৬২), মো: ইসমাইল হোসেন (৪০), মজনু (৩৮), হামিদুল (৩৬), মুকুল মেম্বর (৪৫), মো: রাজু (৩৬), আরিফ খান (৪০) সহ ৪/৫জন অজ্ঞাত করে মামলা দায়ের করা হয়েছে।

মামলার বাদী ডিবিসি নিউজের সিরাজগঞ্জ প্রতিনিধি রিফাত রহমান বলেন, এই ঘটনায় ১৫ জনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে। যার মামলা নং-০১। তিনি আরো বলেন, এখন পর্যন্ত মামলার মূল আসামীরা আটক হয়নি।

প্রসঙ্গ, গত মঙ্গলবার (৩০ জুন) বিকেলে সিরাজগঞ্জ সদর উপজেলার শালুয়াভিটা হাটে কোরবানির পশুর স্বাস্থ্য বিধি সংক্রান্ত প্রতিবেদন করার জন্য গেলে হাট ইজারাদারের লোকজন দুই সাংবাদিককের ক্যামেরা ও মোবাইল ভাংচুর করেন।

সিরাজগঞ্জ সদর থানার ওসি হাফিজুর রহমান বলেন, বুধবার রাতে মামলার ইসমাইল হোসেন বাবলু নামের ৬নং আসামীকে আটক করা হয়েছে। বাকীদের আইনের আওতায় আনা হবে।

এই বিভাগের আরো খবর