শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ভা‌লো আ‌ছেন, সুস্থ আছেন

নাসিম আহমেদ রিয়াদঃ

বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন করোনাভাইরাস আক্রান্ত সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ভালো আছেন। গত সোমবার (০১ জুন) তার শা‌রী‌রিক অবস্থার অবন‌তি হ‌লেও আজ বুধবার (০৩ জুন) সকাল থে‌কে তি‌নি অ‌নেকটাই আরও বেশি সুস্থতা বোধ কর‌ছেন। স্বাভা‌বিক খাবার খা‌চ্ছেন। এই মুহূ‌র্তেই তা‌কে কে‌বি‌নে স্থানান্তর না করে অবজারভেশন করা হচ্ছে। গতকাল তাকে অ‌ক্সি‌জেন দেওয়া হলেও এখন আর অ‌ক্সি‌জেন দেওয়ার প্রয়োজন হ‌চ্ছে না।

বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আল ইমরান চৌধুরী এ সব তথ্য জানান।

তার শারীরিক অবস্থার কথা প্রধানমন্ত্রী জানার পর প্রধানমন্ত্রী তাকে সিএমএইচে নেওয়ার নির্দেশ দিয়েছিলেন বলে জানান প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের পরিবারের পক্ষে তার ভায়রা ভাই ড. সাজ্জাদ হায়দার জানান, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নিয়মিত মোহাম্মদ নাসিম সাহেবের খোঁজখবর রাখছেন, নাসিম ভাই ভালো আছেন এবং এখন অ‌নেকটাই আগের থেকে সুস্থতা বোধ কর‌ছেন। তি‌নি মোহাম্মদ নাসিমের দ্রুত সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

উ‌ল্লেখ্য, গতকাল (সোমবার) দুপুর ১২টায় মোহাম্মদ না‌সিম জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হন। করোনার উপসর্গ মনে হওয়ার করোনাভাইরাস এর নমুনা পরীক্ষা করা হয়। রাত আটটায় প্রতিবেদন পাওয়া গেলে দেখা যায় তিনি করোনাভাইরাসে আক্রান্ত।

বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের প্রধান নির্বাহী কর্মকর্তা ও পরিচালক আল ইমরান চৌধুরী গতরা‌তে জা‌নি‌য়ে‌ছি‌লেন অক্সিজেন সেচুরেশন কমে যাওয়ায় তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়।

তবে আজকে বিভিন্ন পরিক্ষা নিরীক্ষার রিপোর্ট অনুযায়ী দেখা যাচ্ছে সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এর শারীরিক অবস্থার অনেক উন্নতি হয়েছে এখন তাহার রক্তের অক্সিজেন স্যাচুরেশন ৯৪%।

এই বিভাগের আরো খবর