শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাণীনগরে উদ্ধারকৃত বিষ্ণু মূর্তি প্রত্নতত্ত্ব অধিদপ্তরে হস্তান্তর

রহিদুল ইসলাম রাইপ,নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর রাণীনগরে উদ্ধারকৃত বিষ্ণু মূর্তি প্রত্নতত্ত্ব অধিদপ্তরে হস্তান্তর করা হয়েছে। মঙ্গলবার বিকেলে রাণীনগর থানা পুলিশ কর্তৃক উদ্ধারকৃত কষ্টি পাথরের ১১২ কেজি ওজনের বিষ্ণ মূর্তি রাণীনগর থানা থেকে আনুষ্ঠানিক ভাবে সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয় প্রত্নতত্ত অধিদপ্তরের নওগাঁর পাহাড়পুর যাদুঘরের কাষ্টোডিয়ান আবু সাইদ ইনাম তানভিরুল এর হাতে তুলে দেন নওগাঁ জেলা পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া বিপিএম।

এছাড়া এদিন রাণীনগর থানা চত্বরে শিক্ষার্থীদের জন্য বিশুদ্ধ পানি পানে স্থাপনকৃত নলকূপের উদ্বোধন, বৃক্ষ রোপণ এবং পুকুরে পোনা মাছ অবমুক্ত করা হয়।

এ সময়ে উপস্থিত ছিলেন রাণীনগর থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা মো: জহুরুল হক, ওসি (তদন্ত) তারিকুল ইসলাম, নওগাঁ জেলা ইন্টেলিজেন্ট অফিসার (ডিআইও) ইন্সপেক্টর নন্দীতা সরকার, রাণীনগর উপজেলায় কর্মরত ডিআইও দেলোয়ার হোসেনসহ রাণীনগর থানা পুলিশের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রাণীনগর থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা জহুরুল হক জানান, গত ৯ মার্চ দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার ভাটকৈ গ্রাম থেকে ১১২ কেজি ওজনের কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করা হয়। মঙ্গলবার নওগাঁ জেলা পুলিশ সুপার নিয়মিত থানা পরির্দশন করতে এসে উদ্ধার করা মূর্তিটি প্রত্নতত্ত অধিদপ্তর নওগাঁর পাহাড়পুরের প্রতিনিধির নিকট হস্তান্তর করেন।

এই বিভাগের আরো খবর