বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাণীনগরে আওয়ামীলীগের ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

রহিদুল ইসলাম রাইপ নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর রাণীনগরে বাংলাদেশ আওয়ামীলীগের ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। উপমহাদেশের অন্যতম প্রাচীন ও ঐতিবাহী বৃহত্তম রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামীলীগের ৭১তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেছে রাণীনগর উপজেলা শাখা ।

করোনা ভাইরাসের এই মহা দুর্যোগের সময় সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি মেনে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে উপজেলা আওয়ামীলীগ নানা কর্মসূচির আয়োজন করে।

মঙ্গলবার কর্মসূচির প্রথমেই উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করা হয়।

এরপর এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, সহ-সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান পিন্টু, সহ দপ্তর সম্পাদক মোঃ আব্দুর রাজ্জাক যুবলীগের সভাপতি সিরাজুল ইসলাম চাঁদ, সিনিয়র সহ-সভাপতি রুহুল আমীন, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সজল, যুগ্ম সাধারণ সম্পাদক মিল্টন খন্দকার, ছাত্রলীগের সভাপতি মামুনুর রশিদ মামুন, সাধারন সম্পাদক হাসানুজ্জামান হাসান প্রমুখ।

এছাড়াও উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, ১৯৪৯ সালের এই দিনে পুরান ঢাকার রোজ গার্ডেনে (হুমায়ুন সাহেবের বাড়ি) এক ঐতিহাসিক প্রেক্ষাপটে জন্ম হয় ক্ষমতাসীন দলটির। এরপর জাতি গঠনের প্রতিটি সোপানে-স্বাধিকার আন্দোলনের প্রতিটি ধাপে ও স্বাধীনতা পরবর্তি বাংলাদেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রেখে আসছে এই আওয়ামী লীগ দল।

যতদিন আকাশে সূর্য উঠবে ততদিন লাল-সবুজের এই বাংলাদেশ বির্নিমানে বাংলাদেশ আওয়ামীলীগ নামক রাজনৈতিক দলটি তার কর্মকান্ড ধরে রাখবে এই প্রত্যয় নিয়ে দলীয় কর্মীদের একসঙ্গে কাজ করার আহ্বান জানানো হয়।

আলোচনা সভা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা ও উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আমজাদ হোসেন মাষ্টারের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এই বিভাগের আরো খবর