শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজশাহীতে সাংবাদিকদের উপর বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের হামলা

রায়হান ইসলাম : রাজশাহীতে সাংবাদিকের উপর হামলা চালিয়েছে আ.লীগের বিদ্রোহী প্রার্থীর সমর্থকরা। রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী পৌরসভা নির্বাচনের প্রচারণার সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হোন মাছরাঙ্গা টেলিভিশনের রাজশাহী ক্যামেরাপার্সন মাহফুজুর রহমান রুবেল ও দিপ্ত টিভির ক্যামেরা পার্সন ইসলাম উদ্দিন। শুক্রবার বেলা সাড়ে ১২টার দিকে শাহাপুর ও পেয়াদাপাড়া এলাকায় বিদ্রোহী প্রার্থী মুক্তার আলীর কর্মী-সমর্থকরা এ হামলা চালান বলে অভিযোগ করেছেন আহত দুই সাংবাদিক।

এসময় রুবেলের মোবাইল ভেঙে ফেলা হয় এবং ক্যামেরাটিও ছিনিয়ে নিয়ে ভাঙচুরের চেষ্টা চালায় হামলাকারীরা । এছাড়া গণসংযোগকারী রাজশাহী জেলা যুব মহিলা লীগের এক নারী কর্মীর শাড়ি ধরে টেনে-হিঁচড়ে তাকে লাঞ্চিত করা হয় বলেও অভিযোগ ওঠে।

এদিকে ঘটনার পরে স্থানীয় লোকজন গিয়ে পরে দুই সাংবাদিকসহ লাঞ্চিতের শিকার যুব মহিলা লীগের নেতা-কর্মীদের উদ্ধার করেন। কিন্তু থানায় খবর দেওয়া হলেও পুলিশ রহস্যজনক কারণে বিকেল তিনটার দিকে এ রিপোর্ট লেখার সময় ঘটনাস্থলে পৌঁছাননি। এ নিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

প্রসঙ্গত, এ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে অংশ নিয়েছেন শাহিদুজ্জামান শাহিদ, বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে তোজাম্মেল হোসেন এবং স্বতন্ত্র (আওয়ামী লীগের বিদ্রোহী) বর্তমান মেয়র মুক্তার আলী নারিকেল গাছ প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিয়েছেন।

মুক্তার আলী আওয়ামী লীগের বিদ্রোহী প্রাথী হলেও পুলিশ তাকে নানাভাবে সহযোগিতা করছেন বলেও অভিযোগ করেছেন আওয়ামী লীগের প্রার্থী শহিদুজ্জামান শহিদ।

এই বিভাগের আরো খবর