শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসির বার্সেলোনা ছাড়া নিয়ে নাটকীয় মোড়

স্পোর্টস ডেস্ক :  ফুটবল বিশ্বের আলোচনার কেন্দ্রবিন্দু মেসি। মেসিকে নিয়ে আলোচনার অন্ত নেই। বার্সেলোনা ছেড়ে যাচ্ছেন নাকি থেকে যাচ্ছেন তা জানার জন্য উদগ্রীব ফুটবলপ্রেমিরা। বার্সেলোনা ছেড়ে দেয়ার ঘোষণা দিলেও এখন মোড় নিচ্ছে অন্যদিকে। হতে পারে সিদ্ধান্ত পরিবার্তন। ধারণা করা হচ্ছে, বার্সেলোনা কর্তৃপক্ষের সঙ্গে মেসির বাবা ও ভাইয়ের আলোচনার পরই এমন সিদ্ধান্ত নিতে পারেন মেসি।

চুক্তির একটি ধারা কার্যকর করে ফ্রি ট্রান্সফারে কাম্প নউ ছাড়তে চান মেসি। তবে বার্সেলোনার দাবি, ওই ধারা কার্যকর করার মেয়াদ গত ১০ জুনে শেষ হয়ে গেছে। ফলে চুক্তি অনুযায়ী হয় তাকে থাকতে হবে ২০২০-২১ মৌসুমের শেষ পর্যন্ত, নয়তো পরিশোধ করতে হবে রিলিজ ক্লজের পুরো ৭০ কোটি ইউরো।

দেশটির বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে বলা হচ্ছে, অনড় অবস্থা থেকে নাকি সরে আসতে শুরু করেছেন লিওনেল মেসি। তাতে আগামী মৌসুমে তার কাম্প নউয়ে থেকে যাওয়ার সম্ভাবনা জোরালো হয়েছে।

বার্সার সঙ্গে আলোচনার পর দেশে ফিরে মেসির ভাই হোর্হে মেসিকে স্প্যানিশ টিভি চ্যানেলের এক সাংবাদিক প্রশ্ন করেছিলেন, মেসি কি তাহলে আরেক বছর এখানে থেকে ২০২০-২১ মৌসুম শেষে ‘ফ্রি এজেন্ট’ হয়ে বিদায় নিবেন?-জবাবে তাকে বলতে শোনা যায় ‘হ্যাঁ’।

আর্জেন্টিনার টিভি চ্যানেল ‘টিওয়াইসি স্পোটর্স’ এর এক সাংবাদিক মেসির ২০২০-২১ মৌসুম বার্সেলোনায় থেকে যাওয়ার জোর সম্ভাবনা দেখছেন।

ওই সাংবাদিক বলেন, মেসির বার্সেলোনায় থাকার সম্ভাবনা ৯০ শতাংশ…চুক্তির শেষ পর্যন্ত বার্সেলোনায় থেকে ভালোভাবে বিদায় নেওয়াটা সঠিক সিদ্ধান্ত হবে কি-না, বিবেচনা করে দেখছেন মেসি।

এদিকে মেসির কাজিন বিয়ানকুচ্চিও বলেন, মেসি বার্সেলোনা ছাড়তে পারবে, এ ব্যাপারে আমি শতভাগ নিশ্চিত নই।

এই বিভাগের আরো খবর