শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

“মাস্ক ছাড়া কেনাবেচা থেকে বিরত থাকুন”লিফলেট বিতরণের শুভ উদ্ভোধন করেন-সুজন

মো:আল- ফেরদৌস (রানা) ঠাকুরগাঁও প্রতিনিধি: মরণ ভাইরাস করোনার ভয়ংকর ছোবলে বিশ্বজুড়ে মানুষ এখন ভীত সন্ত্রস্ত। এর ত্রাহি রূপ ধীরে ধীরে গ্রাস করে নিচ্ছে পুরো পৃথিবীকে। উদ্ভূত এ পরিস্থিতিতে ক্ষয়ক্ষতির আশঙ্কা এড়াতে বিশ্বের অধিকাংশ দেশকে লকডাউনের আওতায় আনা হয়েছে তবে বাংলাদেশ তার ব্যতিক্রম নয়।

গত ২৬ মার্চ থেকে বন্ধ রাখা হয়েছে অফিস, শিক্ষাপ্রতিষ্ঠান, কলকারখানা। শিল্পকারখানা, ইটের ভাটায় চলছে ছুটি। সব গণজমায়েত নিষিদ্ধ। এ ছাড়া গণপরিবহন বন্ধ, যানবাহন চলাচল সীমিত রাখা হয়েছে। কমেছে মানুষের আনাগোনা। সমগ্র বিশ্ব করোনার আক্রমণে পর্যুদস্ত, অনিশ্চয়তার মধ্য দিয়েই কেটে যাচ্ছে একেকটা দিন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৪৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট ১ হাজার ৯৫ জন করোনা রোগী মারা গেলেন।

এই সময়ে সর্বোচ্চ ৩ হাজার ৪৭১ জন শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট কোভিড-১৯ রোগী শনাক্ত হলেন ৮১ হাজার ৫২৩ জন।

প্রসঙ্গত গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশে প্রথম কোভিড-১৯ রোগীশনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ।

তাই আজ ১২/০৬/২০২০ শুক্রবার বিকাল ৩টায় NO MASK,NO SALE ”মাস্ক ছাড়া কেনাবেচা থেকে বিরত থাকুন “ ঠাকুরগাঁও চিরন্তন (public university Association ) কর্তৃক আয়োজিত বালিয়াডাঙ্গী উপজেলার বিভিন্ন হাট বাজারে লিফলেট বিতরণ করা হয়।।

NO MASK,NO SALE ”মাস্ক ছাড়া কেনাবেচা থেকে বিরত থাকুন, লিফলেটের বিতরণের শুভ উদ্ভোধন করেন জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম সুজন।।আরো উপস্তিথ ছিলেন “ ঠাকুরগাঁও চিরন্তন (public university Association ) সদস্য বিন্দ।।

মাজহারুল ইসলাম সুজন বলেন, করোনা ভাইরাস সংক্রমণ রোধে সকল প্রকার স্বাস্থ্যবিধি অনুসরণ করে সকাল থেকে বিকাল ৪টা পর্যন্ত সকল ধরণের ব্যবসা প্রতিষ্ঠান খোলা থাকবে। নো মাস্ক নো সেল, প্রতিটি ক্রেতাকে বাদ্ধতামুলক মাস্ক পরে এবং সামাজিক দুরত্ব বজায় রেখে দোকানের মালামাল ক্রয়-বিক্রয় করতে হবে।

এই বিভাগের আরো খবর