সোমবার, ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মারা গেলেন দেওয়ানবাগী পীর

ডেস্ক নিউজ : রাজধানীর আরামবাগে দেওয়ানবাগ দরবার শরীফের প্রতিষ্ঠাতা ও স্বত্বাধিকারী সৈয়দ মাহবুব-এ-খোদা দেওয়ানবাগী মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর।

আজ সোমবার সকাল পৌনে ৭টার দিকে রাজধানী উত্তরার আবাসিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। দেওয়ানবাগ দরবার শরীফের ওয়েবসাইট থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

এদিকে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে দেওয়ানবাগ দরবার শরীফের কো-অর্ডিনেটর সৈয়দ মেহেদী হাসান গণমাধ্যমকে জানান, ‘সকালে নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হলে উত্তরার আবাসিক হাসপাতালে নেয়া হয়। সেখানে সকাল ৬টা ৪৮ মিনিটে মারা যান তিনি।’

আগামীকাল মঙ্গলবার বাদ জোহর মতিঝিল দেওয়ানবাগ শরীফে বাবে রহমতে জানাজার পর বাংলাদেশ ব্যাংকের পেছনে বাবে মদিনা দরবারে তার স্ত্রীর কবরের পাশে তাকে দাফন করা হবে।

জানা গেছে, ১৯৪৯ সালের ১৪ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার বাহাদুরপুর গ্রামে তিনি জন্মগ্রহণ করেন। তার বাবার নাম সৈয়দ আবদুর রশিদ সরদার। মা সৈয়দা জোবেদা খাতুন। ছয় ভাই দুই বোনের মধ্যে তিনি সবার ছোট। নিজ এলাকার তালশহর কারিমিয়া আলিয়া মাদরাসা থেকে ফাজিল পর্যন্ত পড়াশুনা করেন তিনি।

ফরিদপুরে চন্দ্রপাড়া দরবারের প্রতিষ্ঠাতা আবুল ফজল সুলতান আহমেদ চন্দ্রপুরীর হাতে বায়াত গ্রহণ করেন দেওয়ানবাগী পীর। এরপর তার মেয়ে হামিদা বেগমকে বিয়ে করেন তিনি। এর সুবাদে শ্বশুরের কাছ থেকে খেলাফত লাভ করেন দেওয়ানবাগী।

এই বিভাগের আরো খবর