শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা, নতুন আক্রান্ত আরও ৪৩ জন

মোঃ সালাহউদ্দিন আহমেদ : করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা আশংকাজনক হারে বেড়ে চলেছে নরসিংদী জেলায়। এতে বাদ যায়নি চিকিৎসক, পুলিশ, আনসার, সাংবাদিক ও স্বাস্থ্যকর্মী। বৃহস্পতিবার ( ৪ জুন) রাতে নরসিংদী জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন জানান, ৩০ মে সংগৃহীত ৩১ মে পাঠানো ১৯৬ টি নমুনার মধ্যে ৪৩ টি করোনা পজিটিভ রিপোর্ট আসে। নতুন ৪৩ জনের মধ্যে নরসিংদী সদর উপজেলায় ২৯ জন, রায়পুরা উপজেলায় ৪ জন (১ জন মৃত), পলাশ উপজেলায় ৬ জন, বেলাব উপজেলায় ৩ জন ও শিবপুর উপজেলায় ১জন। এ নিয়ে নরসিংদী জেলায় মোট করোনা শনাক্ত ৬৮৪ জন। এবং মৃত্যু ১০ জন। মৃতদের মধ্যে ২০ এপ্রিল নরসিংদী সদর উপজেলা মাধবদীর পুরানচরের ১জন, ২৩ এপ্রিল একই উপজেলার ভাগদীর ১ জন, ৩০ এপ্রিল পলাশের মাঝেরচর গ্রামের ১ জন, ৮ মে পাঁচদোনায় ১জন, ১১ মে এবং ১৯ মে মাধবদীতে ১জন করে ২ জন, ২৫ মে বেলাব উপজেলায় ১জন ও ২৬ মে সদরের ১জন, ২৯ মে রায়পুরা উপজেলায় ১জন, ৩০ মে সদর উপজেলার শেখেরচর একজন নারী ও ৩১ মে মাধবদীর আনন্দীতে ১জন পুরুষসহ মোট ১০ জন করোনায় মৃত্যুবরণ করেন।

এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে নরসিংদী সদর উপজেলায় ৪৮৩ জন, রায়পুরা উপজেলায় ৪৫ জন, পলাশে ৪৯ জন, শিবপুরে ৪৩ জন, বেলাব উপজেলায় ৪৪ জন ও মনোহরদী উপজেলায় ২০জন।
উল্লেখ্য, নরসিংদী জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয় পলাশ উপজেলার ডাংগা ইউনিয়নের ইসলাম পাড়া গ্রামের একজন। গত ৯ এপ্রিল থেকে নরসিংদী জেলাকে লকডাউন ঘোষণা করেন নরসিংদী জেলা প্রশাসন।

এই বিভাগের আরো খবর