বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন ৭১ লক্ষাধিক

ডেস্কনিউজঃ চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী ভাইরাস করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমছেই না। তবে বিশ্বব্যাপী সুস্থ হওয়ার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্য হারে। আজ শুক্রবার (১০ জুলাই) এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বব্যাপী অজানা এই ভাইরাসে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৭১ লাখ ৮৭ হাজার ৪৪৭ জন।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে। তাদের দেয়া তথ্যমতে, বিশ্বে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ২৩ লাখ ৮৭ হাজার ৮২৬ জন। অন্যদিকে প্রাণঘাতী এই ভাইরাসে সংক্রমিত হয়ে মোট মৃত্যু হয়েছে ৫ লাখ ৫৭ হাজার ৪০৫ জনের।

করোনায় সংক্রমণের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। সবচেয়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্রে শনাক্ত রোগীর সংখ্যা ৩২ লাখ ১৯ হাজার ৯৯৯ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ৩৫ হাজার ৮২৬ জনের। অন্যদিকে দেশটিতে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১৪ লাখ ২৬ হাজার ৪২৮ জন।

দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ১৭ লাখ ৫৯ হাজার ১০৩ জন করোনায় সংক্রমিত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ৬৯ হাজার ২৫৪ জনের। আর এ পর্যন্ত ব্রাজিলে সুস্থ হয়ে উঠেছেন ১১ লাখ ৫২ হাজার ৪৬৭ জন।

এদিকে রাশিয়াকে টপকে তৃতীয় অবস্থানে উঠে আসা ভারতে মোট ৭ লাখ ৯৪ হাজার ৮৪২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর দেশটিতে মৃত্যু হয়েছে ২১ হাজার ৬২৩ জনের এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ৯৫ হাজার ৯৬০ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমিত হয়েছেন ৭ লাখ ৭ হাজার৩০১ জন। আর করোনায় মৃত্যু হয়েছে ১০ হাজার ৮৪৩ জনের।

সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৭ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ১ লাখ ৭৫ হাজার ৪৯৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ২ হাজার ২৩৮ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৮৪ হাজার ৫৪৪ জন।

 

এই বিভাগের আরো খবর