বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বাংলাদেশে করোনায় মৃত্যুর সংখ্যা অনেক কম: স্বাস্থ্যমন্ত্রী

ডেস্ক নিউজ : বাংলাদেশে করোনায় মৃত্যু এখনো অনেক কম বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেছেন, আমাদের প্রধানমন্ত্রীর নির্দেশনায় দ্রুত চিকিৎসা ব্যবস্থা করায় এখনো মৃত্যুর সংখ্যা অনেক কম আছে বলা যায়। আজ শনিবার বিকেলে ৫০ শয্যা বিশিষ্ট জয়নুল হক সিকদার উইমেন্স মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালকে ‘কভিড-১৯ হাসপাতাল’ হিসেবে অনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সরকারিভাবে আমাদের হাসপাতালগুলো করোনা রোগীদের জন্য প্রস্তুত করেছি। প্রত্যেক হাসপাতাল এখন করোনা রোগীদের চিকিৎসা দিচ্ছে। অনেক প্রাইভেট মেডিক্যাল কলেজ হাসপাতালগুলো এগিয়ে এসেছে করোনা রোগীদের চিকিৎসা দিতে। আমরা খুশি হলাম যে সিকদার গ্রুপের সিকদার মেডিক্যাল কলেজ হাসপাতালটি আজকে করোনা চিকিৎসায় যুক্ত হলো। এ হাসপাতালে কভিভ, নন-কভিড রোগীরা যেন ভালো চিকিৎসা পায় সেটা খেয়াল রাখতে হবে জানিয়ে তিনি বলেন, রোগীদের চিকিৎসা দেওয়ার জন্য চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীরা যেন পর্যাপ্ত সুরক্ষা সামগ্রী পায়। তারা যদি আক্রান্ত হয়ে যায় তাহলে কারা চিকিৎসা দেবে সেটাও খেয়াল রাখতে হবে।

এ সময় তিনি আরো বলেন, সরকারের পক্ষ থেকে যে সহযোগিতা প্রয়োজন আমরা তা করব। আশা করি সবাই মিলে কাজ করলে করোনাভাইরাস নিয়ন্ত্রণ করতে সক্ষম হব। আমরা করোনায় মৃত্যুর সংখ্যা কমিয়ে শূন্যের কোঠায় নিয়ে আসতে পারবো। তিনি বলেন, পৃথিবীর প্রায় থেমে গেছে। মানুষ কাজ করতে পারছে না। স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে। মানুষ মানুষকে দেখে ভয় পাই। এই পরিস্থিতি থেকে আমরা তাড়াতাড়ি বের হয়ে আসবো। আমরা প্রতিনিয়ত প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ করি। তিনি বিভিন্ন নির্দেশনা দেন। আজকে আরো একটি বেসরকারি হাসপাতাল যুক্ত হওয়ায় আমাদের শক্তি আরো বৃদ্ধি পেল বলেও উল্লেখ করেন তিনি।

এই বিভাগের আরো খবর