শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পাড়িয়া ইউনিয়নে এম পি দবিরুলে বরাদ্দে ৫টি ধর্মীয় প্রতিষ্ঠানে নগদ ১ লক্ষ টাকা অনুদান প্রদান

আল-ফেরদৌস (রানা), ঠাকুরগাঁও প্রতিনিধি: দেশে যখন খাদ্য সঙ্কট, মানুষের দ্বাারে দ্বারে অভাব, খেয়ে না খেয়ে মানুষ যখন জীপন যাপন করছিলো। উচ্চশিক্ষা অর্জন যে সময় অনিশ্চিত চাওয়া ছিলো শিক্ষার্থীদের। সে সময়ে বাংলাদেশের মানচিত্রের ছোট্ট জেলা ঠাকুরগাঁওয়ে জন্ম নেন তিনি। এ জেলাতেই শৈশব, কৈশর কাটিয়ে বেড়ে উঠা তাঁর। এ অঞ্চলের মানুষের সেই দুঃসমের চিত্র তাঁর মনে ছাপ ফেলে। তখনই বুকের ভেতর স্বপ্ন বুনে একটি স্বচ্ছল দিনের। যেখানে মানুষ না খেয়ে থাকবেনা,উন্নয়ন হবে রাস্তাঘাট,ধর্মীপ্রতিষ্টান আর শিক্ষার সুযোগ থেকে বঞ্চিত হবেনা কোন শিক্ষার্থী।

তাঁর জন্মস্থানে তারই শৈশব ও কৈশরকাল খুঁজতে গিয়ে মিলেছে নানা অজানা তথ্য। তিনি তখন থেকেই ভাবতেন দেশ ও দেশের মানুষের জীবন মান কিভাবে উন্নয়ন করা যায় সে কথা? নিজের জন্মভূমিতে প্রতবেশীদের অভাব অনটন আর মানুষের জীবনের সঙ্কটময় সময় তিনি দেখেছেন খুব কাছ থেকে। মানুষের দুঃসময়ে শৈশবকাল থেকে এখন পর্যন্ত নিজেকে উজার করছেন তিনি। এমনকি নিজের টিফিনের টাকা জমিয়ে মেধাবী গরীব সহপাঠীদের লেখাপড়ার জন্য করেছেন নানা রকম সাহায্য সহযোগীতা। সে সময় থেকেই তিনি এলাকার একটি সোনার টুকরো ছেলে। যিনি ভাবেন অসহায় প্রতিবেশী, সহপাঠী আর গরীব মেহনতী মানুষদের নিয়ে। এমনই অজানা তথ্য এই প্রতিবেদককে জানাচ্ছিলেন তাঁরই একাধিক প্রতিবেশী ও সহপাঠী।

আরও জানা যায়,মানুষের সেবায় নিজেকে সার্বক্ষণিক নিয়োজিত করতে প্রস্তুত তিনি।অনেক মেধা, শ্রম ত্যাগের বিনিময়ে তিনি আজ একজন আপাদমস্তত রাজনীতিবিদ। তাঁর রাজনীতি জীবন যাত্রা শুরু হয়ে আজও থামেনি। পেছন ফিরে তাকাতে হয়নি কোনোদিন।

তিনি তার রাজনৈতিক দলকে সুসংগঠিত করেছেন। কাঙ্খিত লক্ষ্যেও নিয়েছেন প্রিয় দলকে। নজর কেড়েছেন দলের শীর্ষ নেতাসহ সভানেত্রী শেখ হাসিনারও। এতক্ষণ যার কথা বলছিলাম তিনি হলেন-ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাত সাত সাংসদ সদস্য আলহাজ্ব দবিরুল ইসলাম এম পি।।

গোটা বিশ্বের জাতি যখন নোভেল করোনা ভাইরাস এ আক্রান্ত,এমন সময় বাংলাদেশ এর উত্তর জনপথ এর ঠাকুরগাঁও ২ আসনের এম পি আলহাজ্ব দবিরুল ইসলাম এম পি মহাদোয়ের সুযোগ্য সন্তান জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জনাব মো:মাজহারুল ইসলাম সুজন ঠাকুরগাঁও ২ আসনের উন্নয়নের ধারা অব্যাহত রেখেছেন।।

তারই ধারাবাহিকতায় আজ ০৯/০৬/২০২০ মঙ্গলবার বালিয়াডাঙ্গী উপজেলার পাড়িয়া ইউনিয়নের আলহাজ্ব মোঃ দবিরুল ইসলাম এমপি মহোদয়ের বিশেষ বরাদ্দ থেকে বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত বিভিন্ন মসজিদ ও ধর্মীয় প্রতিষ্ঠানে জিল্লুর পাড়া জামে মসজিদে ২০০০০টাকা,লোহাগাড়া হরিবাসর মন্দিরে ২০০০০ টাকা, লোহাগাড়া চৌরঙ্গী জামে মসজিদে ২০০০০টাকা,শালডাঙ্গা পূর্ব ও পশ্চিম জামে মসজিদের ২০০০০টাকা,নিটাল ডোবা জামে মসজিদে ২০০০০টাকা, সর্বমোট নগদ ১ লক্ষ টাকা আর্থিক অনুদান প্রদান করা হয়।।

এই সময় আলহাজ্ব দবিরুল ইসলাম এম পি প্রতিনিধি হয়ে অনুদান প্রদান করেন ঠাকুরগাঁও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো: মাজহারুল ইসলাম সুজন আরো উপস্থিত ছিলেন ১ নং পাড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ ফজলুর রহমান, সাধারণ সম্পাদক মোঃ ফজলে রাব্বী রুবেল,৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-ফেরদৌস রানা, ছাত্রলীগের সাধারণ সম্পাদক বক্কর সহ ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এই বিভাগের আরো খবর