শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিয়মরক্ষার ম্যাচে হোঁচট খেলো রিয়াল

স্পোর্টস ডেস্ক : চলতি মওসুমে লা লিগার শিরোপা নিশ্চিত করলেও শেষটা ভালো হয়নি চ্যাম্পিয়নদের। করোনা বিরতির পর টানা ১০ জয়ের ফলে এক ম্যাচ হাতে রেখেই ফসল ঘরে তুলে রিয়াল মাদ্রিদ। কিন্তু শেষ ম্যাচটি ছিল শুধুই নিয়ম রক্ষার, তবুও এই ম্যাচে চ্যাম্পিয়নদের মতো দক্ষতা দেখাতে পারেনি জিদানের শিষ্যরা। পয়েন্ট টেবিলের তলানিতে থাকা লেগানেসের কাছে পয়েন্ট হারিয়ে মওসুম শেষ করলো রিয়াল মাদ্রিদ।

একেবারে শেষ রাউন্ডে এসে থেমেছে চ্যাম্পিয়ন দলের জয়রথ। লিগের শেষ ম্যাচে লেগানেসের সঙ্গে ২-২ গোলে ড্র করে জিদানের দল। অন্যদিকে বার্সেলোনা তাদের সর্বশেষ ম্যাচে আলাভেসকে ৫-০ গোলে হারিয়ে দিয়েছে।

রবিবার রাতে লেগানেসের বিপক্ষে দুই-দুই বার এগিয়ে গিয়েও ড্র করে রিয়াল। তবে চ্যাম্পিয়নদের বিপক্ষে ড্র করেও অবনমিত হতে হয়েছে লেগানেসকে। রিয়ালের পক্ষে গোল দুটি করেছেন সার্জিও রামোস ও মার্কো আসেনসিও। লেগানেসের পক্ষে গোল করেন ব্রায়ান গিল ও রজার আসালে।

যদিও গত ম্যাচ থেকে সাতটি পরিবর্তন নিয়ে খেলতে নামে রিয়াল মাদ্রিদ। শুরুতে (৯ মিনিট) সের্হিও রামোসের গোলে এগিয়ে থেকে বিরতিতে যাওয়া আগ মুহূর্তে (৪৫+১ মিনিটে) ব্রায়ান গিলে গোলে সমতা নিয়ে প্রথমার্ধ শেষ করে দুই দল।

দ্বিতীয়ার্ধে খেলতে নেমে ম্যাচে ৫২তম মিনিটে আবারও এগিয়ে যায় রিয়াল। মার্কো আসেনসিওর গোলে সফরকারীরা ২-১ ব্যবধানে এগিয়ে যায়। তবে ম্যাচের ৭৮তম মিনিটে রজার আসালের গোলে আবারও সমতা ফেরে লেগানেস। শেষ পর্যন্ত কোন দলই আর গোলের দেখা না পাওয়ায় পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়ে তারা।

৩৮ ম্যাচে ২৬ জয় ও ৯ ড্রয়ে ৮৭ পয়েন্ট নিয়ে লিগ শেষ করল রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় বার্সেলোনা। ২৫ গোল করে লিওনেল মেসি হয়েছেন সর্বোচ্চ গোলদাতা।

লা লিগার চলতি মৌসুমে রিয়াল ও বার্সেলোনার সঙ্গে শীর্ষে চারে থেকে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা নিশ্চিত করা বাকি দুই দল হলো আতলেটিকো মাদ্রিদ ও সেভিয়া। এই দুই দলই সমান ৭০ পয়েন্ট করে অর্জন করেছে। আর লা লিগা থেকে অবনমিত হয়ে গেছে লেগানেস, মায়োর্কা ও এস্পানিওল।

এই বিভাগের আরো খবর