শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নরসিংদীতে আন্তঃজেলা অপহরণ, ছিনতাইকারী দলের তিন সক্রিয় সদস্য গ্রেফতার

মোঃ সালাহউদ্দিন আহমেদঃ নরসিংদীতে আন্তঃজেলা সংঘবদ্ধ অপহরণকারী, ছিনতাই, চাদাবাজ চক্র প্রাইভেটকারসহ গ্রেফতার। নরসিংদী জেলা পুলিশের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়,  জেলা পুলিশ নরসিংদীর নিকট বেশ কয়েকদিন যাবত অভিযোগ আসতেছিল যে,একটা সংঘবদ্ধ দল প্রাইভেটকারে এসে নরসিংদী নতুন বাসস্ট্যান্ড,সাহেপ্রতাপ,পাচদোনা, ভাটপাড়া,পুরিন্দা এলাকায় উত্তরবঙ্গ থেকে আসা বিভিন্ন বাস থেকে চাঁদা আদায় করে আসছে। জেলা পুলিশ সংঘবদ্ধ ছিনতাইকারী,চাঁদাবাজ গ্রুপটাকে গ্রেফতারে উৎপেতে থাকে। ইতোমধ্যে  ১৭/০৭/২০২০ খ্রিঃ তারিখ জনৈক মোঃ তিতাস পুলিশ সুপার কার্যালয় নরসিংদীতে উপস্থিত হয়ে অভিযোগ করে যে,তিনি সাদ্দাম এন্টারপ্রাইজ পরিবহন বাসের সুপারভাইজার। তিনি ৩০/০৬/২০২০ খ্রিঃ তারিখ বাস নিয়ে কুড়িগ্রাম হতে নরসিংদী আসে এবং একই তারিখ সকাল ১০:০০ ঘটিকায় নরসিংদী নতুন বাসস্ট্যান্ড হতে কয়েকজন অজ্ঞাতনামা দুষ্কৃতকারী প্রাইভেটকারে উঠিয়ে নিয়া গাজীপুর আটক রাখে।তার বাড়িতে দফায় দফায় ৫০,০০০/= টাকা মুক্তিপণ দাবী করে এবং আসামীদের দেওয়া দুইটা বিকাশ নম্বরে ১০,০০০ /= টাকা প্রদান করলে আসামীরা ০১/০৭/২০২০ খ্রিঃ তারিখ ১২:০০ ঘটিকায় নরসিংদী জেলার পাঁচদোনা মোড়ে ফেলে রেখে চলে যায়।তিনি প্রাইভেটকার নম্বর জানে এবং আসামীদের দেখলে চিনবে।
ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে আইনগত সহায়তা প্রদানের লক্ষ্যে ডিবির চৌকশ অফিসার এসআই জাকারিয়া আলমকে দায়িত্ব দেওয়া হয়।এসআই জাকারিয়া আলম তথ্য প্রযুক্তির সহায়তায় আসামীদের অবস্থান সনাক্ত করেন এবং বাদীর (ভিকটিম) সনাক্ত মতে অপহরন ঘটনায় জড়িত আন্তঃজেলা সংঘবদ্ধ অপহরণকারী চক্রের তিনজন (১)  মোঃ সাখাওয়াত হোসেন @ শওকত (৩৪),(২)মোঃ নজরুল ইসলাম (২৯),(৩)মোঃ হাবিবুর রহমান (৩২) দের গ্রেফতার করেন এবং আসামীদের দেওয়া তথ্য মতে অপহরন কাজে ব্যবহৃত প্রাইভেটকার উদ্ধার করেন। অপহরণ কাজে মুক্তিপণ গ্রহণে ব্যবহৃত মোবাইল নম্বর সম্বলিত মোবাইল সেট উদ্ধার করা হয়।আসামীরা আন্তঃজেলা অপহরণ, ছিনতাইকারী দলের সক্রিয় সদস্য, তারা সংঘবদ্ধভাবে নরসিংদী, গাজীপুর, নারায়নগঞ্জ জেলার মহাসড়কে অপহরণ, ছিনতাই কার্যক্রম করে আসতেছিল।তাদের প্রত্যেকের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় খুন,অপহরণ, ছিনতাই,মাদক মামলা আছে। জেলা পুলিশের একাধিক টিম এই ধরনের অপরাধীদের গ্রেফতারে কাজ করছে। গ্রেফতারকৃতরা হলো- (১) মোঃ সাখাওয়াত হোসেন @ শওকত (৩৪),পিতা-মোস্তফা কামাল,গ্রাম -চলনা (নামাপাড়া),থানা-পলাশ,(২) মোঃ নজরুল ইসলাম(২৯),পিতামৃত- আঃ ওহাব মিয়া, গ্রাম – কুড়েরপাড়, থানা- মাধবদী,(৩) মোঃ হাবিবুব রহমান (৩২),পিতামৃত-আয়েছ আলী,গ্রাম – আশমান্দীরচর,থানা-মাধবদী,সর্বজেলা-নরসিংদী।
নরসিংদী জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক ও মিডিয়া সমন্বয়ক রুপন কুমার সরকার পিপিএম জানায়, এ ঘটনায় নরসিংদী মডেল থানায় নিয়মিত মামলা রুজু হয়েছে ।

এই বিভাগের আরো খবর