বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নওগাঁয় ২১ বস্তা সরকারী চাল উদ্ধার

রহিদুল ইসলাম রাইপ, নওগাঁ প্রতিনিধিঃ- নওগাঁর রাণীনগরে ক্রয়-বিক্রয় নিষিদ্ধ ২১ বস্তা ভিজিডি’র সরকারী চাল উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার বিকেল পৌনে তিনটায় উপজেলার বড়গাছা ইউনিয়নের চৌমোহনি বাজারের একটি বাড়ী থেকে

রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো:আল মামুন এসব চাল উদ্ধার করে।

বড়গাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় সুত্রে জানাগেছে, বৃহস্পতিবার সকাল থেকে বড়গাছা ইউনিয়নে সরকারের খাদ্য বান্ধ কর্মসূচীর ভিজিডি’র চাল বিতরণ চলছিল। এসময় ওই এলাকার জনৈক বিমান হোসেন নামে এক ধান, চাল ব্যবসায়ী বিতরনকৃত ক্রয়-বিক্রয় নিষিন্ধ ৩০কেজি ওজনের ২১ বস্তা (৬৩০ কেজি) চাল ক্রয় করে । এর পর ওই এলাকার চৌমোহনি বাজারের মানষিক ভারসাম্যহীন মোজাফ্ফর হোসেনের বাড়ীতে কৌশলে রেখে চলে যায়।
এসময় চাল রাখার বিষয়টি বুঝতে পেরে মোজাফ্ফরের ছেলে মেহেদি হাসান স্থানীয় লোকজনকে জানায়। পরে স্থানীয়রা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে বিকেল আনুমানিক পৌনে তিনটায় এসে চালগুলো উদ্ধার করে ইউনিয়ন পরিষদে চেয়ারম্যানের নিকট হেফাজতে রাখেন।

এ বিষয়ে রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আল মামুন বলেন, ক্রয়-বিক্রয় নিষিদ্ধ ৩০ কেজি ওজনের ২১ বস্তা চাল উদ্ধার করে আপাত:ত ইউনিয়ন পরিষদে হেফাজতে রাখা হয়েছে। পরবর্তিতে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এই বিভাগের আরো খবর