বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নওগাঁয় বিনামূল্যে কৃষকদের মাঝে আমন ধানের বীজ বিতরণ

রহিদুল ইসলাম রাইপ, নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁয় বিনামূল্যে কৃষকদের মাঝে আমন ধানের বীজ বিতরণ করা হয়েছে। জেলার রাণীনগর উপজেলায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে আমন ধান চাষে উদ্বুদ্ধ করার লক্ষ্যে চলতি আমন মৌসুমে উপজেলার ৩’শ কৃষকদের মাঝে বিনামূল্য উন্নত মানের ধানের বীজ বিতরণ করা হয়।

সোমবার দুপুরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর প্রাঙ্গনে উপজেলা কৃষি অফিসের আয়োজনে, বায়ার ক্রপ সাইন্সের উদ্যোগে ও নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য ইসরাফিল আলমের সার্বিক সহযোগিতায় এই ধান বীজ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে কৃষি কর্মকর্তা কৃষিবিদ শহীদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বীজ বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল মামুন।

এছাড়াও উপস্থিত ছিলেন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সাজ্জাদ হোসেন সোহেল, বায়ার ক্রপ সাইন্স কোম্পানির উর্দ্ধতন কর্মকর্তা রাশেকুল ইসলাম, মাঝহারুল কাওসার প্রমুখ। প্রতিজন কৃষককে হাইব্রিড জাতের আউশধানের ৩ কেজি বীজ প্রদান করা হয়।

অনুষ্ঠানে কৃষি কর্মকর্তা কৃষিবিদ শহীদুল ইসলাম বলেন, এজেড-৭০০৬ জাতের এই আমনবীজের রোগ প্রতিরোধ ক্ষমতা অনেক বেশি ও অধিক ফলনশীল। তাই কৃষকরা সহজেই কম খরচে ও কম পরিশ্রমে এই জাতের আমন ধান চাষ করে লাভবান হতে পারবেন।

 

এই বিভাগের আরো খবর