শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দিনাজপুরে নতুন শনাক্ত ২৯ জন, মোট আক্রান্ত ৯৯৮ জন

দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ২৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯৯৮ জনে পৌঁছলো। একই সময়ে নতুন ২০ জনসহ এ পর্যন্ত ৫৯৫ জন সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন। আর এ পর্যন্ত ১৮ জনের মৃত্যু হয়েছে।
দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ জানান, সোমবার (১৩ জলাই) রাত ৯টা পর্যন্ত আগের ২৪ ঘন্টায় জেলায় নতুন করে আরো ২৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্ত রোগির সংখ্যা দাড়ালো ৯৯৮ জনে। আর নতুন ২০ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৯৫ জন। এছাড়া এ পর্যন্ত ১৮ জনের মৃত্যু হয়েছে।
নতুন আক্রান্ত ২৯ জনের মধ্যে দিনাজপুর সদর উপজেলাড ৩ জন, ফুলবাড়ীতে ৭ জন, চিরিরবন্দরে দুইজন, বিরলে একজন, খানসামায় ৩ জন, বিরামপুরে ৫ জন, ঘোড়াঘাটে ৩ জন, নবাবগঞ্জে ৩ জন, কাহারোলে একজন ও হাকিমপুর উপজেলায় একজন। আর নতুন সুস্থ ২০ জনের মধ্যে সদরে ৭ জন, চিরিরবন্দরে ৬ জন, ঘোড়াঘাটে ৪ জন, পার্বতীপুরে দুইজন ও নবাবগঞ্জ উপজেলায় একজন।
সিভিল সার্জন জানান, আক্রান্ত মোট ৯৯৮ জনের মধ্যে সদর উপজেলায় ৩৫২ জন (মৃত ৩ জনসহ), বিরলে ৬২ জন, বোচাগঞ্জে ২৪ জন (মৃত দুইজনসহ), কাহারোলে ৫০ জন (মৃত দুইজনসহ), বীরগঞ্জে ৩০ জন (মৃত দুইজনসহ), খানসামায় ৪৬ জন (মৃত একজনসহ), চিরিরবন্দরে ৭৫ জন (মৃত ৩ জনসহ), পার্বতীপুরে ৭৯ জন (দুইজন মৃতসহ), ফুলবাড়ীতে ৪১ জন (মৃত একজনসহ), বিরামপুরে ১১২ জন, নবাবগঞ্জে ৫৩ জন, হাকিমপুরে ১২জন ও ঘোড়াঘাটে ৬২ জন (মৃত একজনসহ)।
অপরদিকে সুস্থ ৫৯৫ জনের মধ্যে দিনাজপুর সদর উপজেলায় ১৮৮ জন, বিরলে ৪৩ জন, বোচাগঞ্জে ২০ জন, কাহারোলে ২৪ জন, বীরগঞ্জে ১৯ জন, খানসামায় ৩৪ জন, চিরিরবন্দরে ৫৩ জন, পার্বতীপুরে ৪২ জন, ফুলবাড়ীতে ২১ জন, বিরামপুরে ৬৭ জন, নবাবগঞ্জে ৩৩ জন, হাকিমপুরে ৮ জন ও ঘোড়াঘাট উপজেলায় ৪৩ জন।
তিনি জানান, এ পর্যন্ত ১৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৪ জন, বোচাগঞ্জে দুইজন, কাহারোলে একজন, বীরগঞ্জে দুইজন, খানসামা একজন, চিরিরবন্দরে ৩ জন, পার্বতীপুরে একজন, ফুলবাড়ীতে দুইজন, বিরামপুরে একজন ও নবাবগঞ্জ উপজেলায় একজন। তিনি জানান, দিনাজপুর জেলায় এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে মৃত্যুবরণ করেছে ১৮ জন। আর এ পর্যন্ত করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছে ২২ জন।
সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ১৩২টি নমুনার ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে ২৯ জনের নমুনায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এছাড়া গত ২৪ ঘন্টায় ১৯১টিসহ এ পর্যন্ত ৮৩৭১টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ১৩২টিসহ ৮২৭৮টি নমুনা পরীক্ষার করা হয়েছে। গত ২৪ ঘন্টায় ১৬৯ জনসহ এ পর্যন্ত ১৪৭৭২ জনকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। আর বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ৩৫৯ জন, প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন ১২ জন, হাসপাতালে ভর্তি রয়েছেন ১৪ জন ও ১৮ জনের মৃত্যু হয়েছে বলে জানান সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ।

এই বিভাগের আরো খবর