শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দিনাজপুরে আল্লাহর দলের ২ সক্রিয় সদস্য আটক, জিহাদী বই উদ্ধার

সোহেল রানা, দিনাজপুরঃ – ঢাকার এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) দিনাজপুর শহরের ১টি ভাড়া বাসায় অভিযান চালিয়ে আল্লাহর দলের ২ সক্রিয় সদস্যকে আটক করেছে। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ জিহাদী ও সাংগঠনিক বই উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (১৭ জুলাই) দিবাগত রাত পৌনে ৩টায় এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) এর এডিশনাল এসপি মোঃ আখিউল ইসলামের নেতৃত্বে দিনাজপুর শহরের পুলহাট কসবা এলাকার জনৈক আব্দুর রহমানের ভাড়া বাসায় অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

আটককৃত আল্লাহর দলের ২সদস্য হলেন দিনাজপুর সদর উপজেলার করিমুল্লাহপুর মোল্লাপাড়ার মোকছেদ আলীর ছেলে ইজিবাইক চালক মোঃ আলী আকাশ (৩৬) ও কসবা এলাকার মৃত কেফাতুল্লাহ মিয়ার ছেলে মুদিদোকানদার মোঃ শাহাবুল ইসলাম ওরফে এলাইস সাজু (৪০)। আটক আকাশ আল্লাহর দলের গাজীপুর ও নরসিংদী জেলার বিভাগীয় নায়ক ও সাজু আল্লাহর দলের সদস্য।

আজ শনিবার (১৮ জুলাই) বেলায় ১১টায় দিনাজপুর কোতয়ালী থানায় সাংবাদিকদের এক প্রেস ব্রিফিংয়ে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) এর এডিশনাল এসপি মোঃ আখিউল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে দিনাজপুর শহরের পুলহাট কসবা এলাকার জনৈক আব্দুর রহমানের ভাড়া বাসা থেকে তাদের আটক করা হয়। আটকের সময় তাদের কাছ থেকে জিহাদী বই, সাংগঠনিক বই, চাঁদা আদায়ের বইসহ ১৬প্রকারের বই উদ্ধার করা হয়েছে। আটক আকাশের বিরুদ্ধে দিনাজপুর কোতয়ালী থানায় একটি নাশকতা মামলা রয়েছে। সেই মামলার পলাতক আসামী সে। ২০০২ সালে আকাশ ও ২০০৩ সালে আল্লাহর দলের প্রধান মতিন মেহেদির হাত ধরে তারা এই দলে প্রবেশ করে। বর্তমানে আল্লাহর দলের প্রধান মতিন মেহেদি নাশকতা মামলায় ঢাকায় আটক রয়েছে। তারা দলকে আরও শক্তিশালী করার জন্য ভিতরে ভিতরে কাজ করে যাচ্ছে।

এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) এর পুলিশ পরিদর্শক মোঃ ইসরাফীল হোসেন ভুইয়া তাদেরকে দিনাজপুর কোতয়ালী থানায় সোপর্দ করে ১টি মামলা দায়ের করেছেন।

এই বিভাগের আরো খবর