শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তাড়াইলে আরও ১ জনসহ ৫০ জন করোনায় আক্রান্ত:সুস্থ্য ২৯ জন

মুকুট দাস মধু,তাড়াইল(কিশোরগঞ্জ): কিশোরগঞ্জের তাড়াইলে নতুন করে আরও ১ জনসহ ৫০ জন (কোভিড-১৯) নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

জানা গেছে,আজ শুক্রবার (৫’জুন) পর্যন্ত উপজেলায় মোট ৫০ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ২৯ জন সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরে গেছেন।আক্রান্তদের মধ্যে ২ জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে আছেন এবং বাকী ১৯ জন নিজ নিজ বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন।

উপজেলা ৫০শয্যাবিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.আলমাছ হোসেন জানান,আজ শুক্রবার (৫’জুন) পর্যন্ত তাড়াইল উপজেলা থেকে মোট ৬৯৭ জনের নমুনা পাঠানো হয়েছে।আজ বৃহস্পতিবার পর্যন্ত আমরা রেজাল্ট পেয়েছি ৬২৪ জনের এবং ৭৩ জনের রেজাল্ট পেন্ডিং আছে।

তিনি আরও বলেন,নমুনা দেয়ার পর থেকেই রেজাল্ট না আসা পর্যন্ত স্বাস্থ্যবিধি অনুযায়ী নিজ নিজ হোম কোয়ারাইন্টেনে থাকতে হয়।অনেকেই এটা মানতে চায় না।নমুনা দিয়ে স্বাভাবিক জীবন যাত্রায় মানুষ চলাফেরা করে।রেজাল্ট আসার পর যদি পজেটিভ হয় তবে তার আগেই নমুনা দেয়া রোগী অনেককেই সংক্রমিত করে।আর এভাবেই দিন দিন বৃদ্ধি পাচ্ছে করোনা ভাইরাস।এই প্রথম বারের মতো উপজেলার তাড়াইল-সাচাইল (সদর) ইউনিয়নের সহিলাটি গ্রামের একই পরিবারের ৪ জন কোভিড-১৯ এ সংক্রমিত হয়েছেন।এদের মধ্যে বাবা,স্বামী-স্ত্রী সহ ২ বছর ৪ মাসের ১টি শিশুও রয়েছে।

নতুন আক্রান্ত ১ জনের বাড়ি পার্শবর্তী নেত্রকোণা জেলার কেন্দুয়া উপজেলার পেমই গ্রামের বাসিন্দা।সাধারণ জ্বর,কাশি নিয়ে তাড়াইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ছিলেন।নমুনা পরীক্ষার পর কোভিড-১৯ পজেটিভ ধরা পরে।

 

এই বিভাগের আরো খবর