বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অক্সিজেন প্লান্ট রক্ষনা বেক্ষনের দায়িত্ব হাসপাতাল কর্তৃপক্ষের : শিক্ষামন্ত্রী

চাঁদপুর প্রতিনিধিঃ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, করোনা পরিস্থিতিতে অক্সিজেনের অভাবে অনেকেই মারা যায়। যে কারণে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে এই হাই ফ্লো অক্সিজেন প্লান্ট চালু হচ্ছে। মানুষের সেবার জন্য এই অক্সিজেন প্লান্টটি রক্ষণা বেক্ষনের দায়িত্ব হাসপাতাল কর্তৃপক্ষের। করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পরে এটি অন্যান্য রোগীদের কাজেও ব্যবহৃত হবে। কারণ এই হাসপাতালের উন্নয়নে আমাদের অনেক পরিকল্পনা রয়েছে।

তিনি শনিবার সকালে সিভিল সার্জন কার্যালয় সম্মেলন কক্ষে জুম অ্যাপের মাধ্যমে হাই ফ্লো অক্সিজেন প্লান্ট উদ্বোধন উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, অক্সিজেন প্লান্ট স্থাপনের বিষয়ে আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানিয়েছি। আমি বলেছি এটি স্থাপন করতে যে অর্থ ব্যয় হবে সেটি আমার পিতার নামে করা ফাউন্ডেশনের থেকে অর্থ ব্যয় করা হবে। তিনি (প্রধানমন্ত্রী) বলেছেন কি প্রয়োজন ফাউন্ডেশনের অর্থ ব্যয় করা, সরকারের পক্ষ থেকে করে দিই। আমি প্রধানমন্ত্রীকে বলেছি, আমার পিতা যেহেতু মানুষের জন্য কাজ করে গেছেন, সে হিসেবে এটি করা হচ্ছে। এরপরেও প্রধানমন্ত্রী বলেছেন যদি কোন সহায়তা লাগে তিনি করবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) মো. মাজেদুর রহমান খান। বিশেষ অতিথির বক্তব্য ও ফিতা কেটে অক্সিজেন প্লান্ট উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু।

বক্তব্য রাখেন চাঁদপুরের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের তত্ত¡বধায়ক ডা. মো. হাবীব উল করিম।

এই বিভাগের আরো খবর