counter রাজশাহী হরিপুরের জয়নালের মতো মিলনও ফিরে এসেছে আলোর পথে

রবিবার, ৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

রাজশাহী হরিপুরের জয়নালের মতো মিলনও ফিরে এসেছে আলোর পথে

মোস্তাফিজুর রহমান রহমান রাজশাহী : মাদক একটি সুস্থ, সুন্দর ও স্বাভাবিক জীবনকে অভিশপ্ত করে তোলে। এ অভিশাপ শুধু মাদকাক্ত ব্যক্তিকে নয় তার পরিবারকেও ভোগ করতে হয়।

মাদক সেবন ও মাদক ব্যবসার সঙ্গে জড়িত সবাই সমাজের চোখে সমান অপরাধী। আর তাই, মাদক ব্যবসা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে এসে প্রায় দেড় বছর যাবত ঢাকাতে রাজমিস্ত্রির যোগানদার হিসেবে কাজ করছেন এক সময়ের কুখ্যাত মাদক ব্যবসায়ী রাজশাহী হরিপুরের মিলন (ভগা মিলন)।

প্রায় দেড় বছর আগে মাদক ব্যবসা ছেড়ে আসার কারণ জানতে চাইলে দৈনিক লাখোকন্ঠের রাজশাহী প্রতিনিধি কে মিলন জানান, “আলোর পথে ফিরে আসা জয়নালের গল্প” প্রতিবেদন টি আমার চোখে পড়ে।আমার বউ এর সাথে মুঠোফোনে আমি জয়নালের বিষয় টি শুনি।গ্রামে এখন জয়নাল কে সবাই ভালোবাসে, জয়নাল এলাকায় চায়ের দোকানে বসলে এখন আর কেউ পাশে থেকে উঠে যায় না।সবাই তার সাথে কথা বলে।মাদক ব্যবস্থা ছাড়ার পর তার মেয়ের ভালো ঘরে বিয়েও হয়েছে।সব শোনার পর আমি জয়নাল কে মুঠোফোনে জিজ্ঞেস করি তখন সে বলে, প্রশাসন কে ভয় পাবে সমাজের খারাপ লোক কিন্তু আমরা যারা আলোর পথে আসতে চাই তাদের কে প্রশাসন সহযোগিতা করে।খারাপ লোকজনের কাছে প্রশাসন খারাপ কিন্তু যারা ভালো তাদের কাছে প্রশাসন ভালো। সে আরোও বলে, মাদক ব্যবসা ছাড়ার পর আমার একমাএ মেয়ের ভালো ঘরে বিয়েও হয়েছে। তোমারও মেয়ে আছে, একটু ভাবো। সব ভাবার পর সিদ্ধান্ত নিয়ে ফেলি আর যাইহোক সেই অন্ধকার জগতে আর ফিরে যাবো না।আইনের কাছে আত্মসমর্পণ করবো।আইন যে শাস্তি দিবে তা মাথা পেতে নিবো।

সাজাভোগের পর কি কাজ করবেন জানতে চাইলে মিলন বলেন, বিলে কয়েক বিঘা জমি আছে, কৃষি কাজ করবো।এখন আমি চাই সমাজ ও আইনের সহায়তা।

এই বিভাগের আরো খবর