counter মুশফিকের পর আরও তিন ক্রিকেটার অনুশীলনে

বৃহস্পতিবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

মুশফিকের পর আরও তিন ক্রিকেটার অনুশীলনে

স্পোর্টস ডেস্ক : মুশফিকুর রহিমের পদাঙ্ক অনুসরণ করে নিজ উদ্যোগে আউটডোরে অনুশীলন শুরু করেছেন ক্রিকেটাররা। অবশ্য করোনা মহামারি আকার ধারন করায় দেশের সব ক্রিকেট ভেন্যুতে অনুশীলনে এখনো নিষেধাজ্ঞা রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

অবশ্য ক্রিকেটাররা শুধু নিজেদের ঘরে অনুশীলন করে সন্তুষ্ট নন। মুশফিক ব্যক্তিগতভাবে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুশীলন করার অনুমতি চেয়েছিলেন। কিন্তু তাঁকে অনুমতি দেয়নি বিসিবি। কারণ দেশব্যাপী করোনার সংক্রমণ বেড়েই চলেছে।

পরে অবশ্য সামাজিক দূরত্ব এবং স্বাস্থ্য বিধি মেনেই বাড্ডার ফর্টিস স্পোর্টস মাঠে আউটডোর অনুশীলন শুরু করেন মুশফিক। সেখানে তিনি জিম ও স্কিল অনুশীলন শুরু করেন। মুশফিকের পথ ধরে অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন, ব্যাটসম্যান সাব্বির রহমান ও পেসার রুবেল হোসেন ঘর থেকে বের হয়ে অনুশীন শুরু করেছেন।

অবশ্য এই তিন ক্রিকেটার ঢাকার বাইরে নিজেদের জেলা শহরে অবস্থান করছেন। যে কারণে কিছুটা অনুকূল পরিবেশেই অনুশীলন করতে পারছেন তাঁরা।

ফেনীর বাসিন্দা সাইফউদ্দিন ফেনী সরকারি কলেজ মাঠে অনুশীলন করেছেন। এ ব্যাপারে সাইফউদ্দিন বলেন, ‘ঈদের পর থেকেই আমি এই কলেজ মাঠে রানিং, বোলিং ও ব্যাটিং অনুশীলন করেছি। তবে বৃষ্টির কারণে অনুশীলনে কিছুটা ব্যাঘাত ঘটছে। কিন্তু যখনই বৃষ্টি থামছে, আমি আবার অনুশীলন করছি।’

নিজের অনুশীলন নিয়ে বাড়তি সতর্ক রুবেল হোসেন বলেন, ‘আমার বাড়ী নদীর তীরে। সেখানে দৌঁড়ানোর জন্য খুবই উপযুক্ত। অবশ্য এখন প্রায় প্রতিদিনই বৃষ্টি হচ্ছে। তাই আমি কোনো বোলিং সেশনই করতে পারছি না।’

করোনার কারণে গত ১৬ মার্চ থেকে স্থগিত হয়ে গেছে দেশের সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রম। অবশ্য দ্রুতই কার্যক্রম শুরু করতে মুখিয়ে আছে বিসিবি।

এই বিভাগের আরো খবর