counter বাহরাইনের প্রধানমন্ত্রীর মৃত্যুতে এরদোয়ানের শোক

শুক্রবার, ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বাহরাইনের প্রধানমন্ত্রীর মৃত্যুতে এরদোয়ানের শোক

আন্তর্জাতিক ডেস্ক : সদ্য প্রয়াত বাহরাইনের প্রধানমন্ত্রী খলিফা সালমান আল খলিফার মৃত্যুতে দেশটির বাদশাহকে শোক প্রকাশ করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। বাহরাইনের বাদশাহ  হামাদ বিন ইসা আল খলিফার সঙ্গে দ্বি-রাষ্ট্রীয় সম্পর্ক উন্নয়ন বিষয়ে ফোনে আলাপকালে প্র্রয়াত প্রধানমন্ত্রীর প্রতি শোক জ্ঞাপন করেন এরদোয়ান। তুরস্কের তথ্য ও যোগাযোগ বিভাগ এক বিবৃতিতে এ খবর নিশ্চিত করে। 

ফোনালাপে এরদোয়ান প্রয়াত প্রধানমন্ত্রী খলিফা সালমান আল খলিফার শোকাহত পরিবার ও দেশের জনগনের জন্য সমবেদনা জ্ঞাপন করেন। এছাড়া বাহরাইন বাদশাহকে আঞ্চলিক সমস্যাগুলো সমাধানে এগিয়ে আসার আহ্বান জানান এরদোয়ান। এছাড়া উপসাগরী রাষ্ট্র ও তুরস্কের মধ্যে বিরাজমান ঐতিহাসিক সাংস্কৃতিক ও মানবিক সম্পর্ক জোরদার করতে আগ্রহ প্রকাশ করেন দেশ দুটির প্রধান নেতা।

উল্লেখ্য, গত ১০ নভেম্বর বাহরাইনের প্রধানমন্ত্রী খলিফা সালমান আল খলিফা যুক্তরাষ্ট্রে একটি হাসপাতালে মারা যান। গতকাল শুক্রবার খলিফা বিন সালমানের মৃতদেহ যুক্তরাষ্ট্রের হাসপাতাল থেকে বাহরাইন এনে দাফন সম্পন্ন করা হয়। ১৯৭১ সাল থেকে প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করে বিশ্বের সবচেয়ে দীর্ঘতম সময় প্রধানমন্ত্রী হওয়ার রেকর্ড করেছিলেন তিনি।

সূত্র : আল জাজিরা

 

এই বিভাগের আরো খবর