counter বন্দুকযুদ্ধে ইউপি সদস্য ও রোহিঙ্গা নিহত

শনিবার, ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বন্দুকযুদ্ধে ইউপি সদস্য ও রোহিঙ্গা নিহত

ডেস্কনিউজঃ কক্সবাজার জেলার টেকনাফে অস্ত্র-ইয়াবা উদ্ধারে গিয়ে পুলিশের সঙ্গে গোলাগুলিতে ইউপি সদস্যসহ দুই মাদক কারবারি নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন পুলিশেরও চার সদস্য।

শুক্রবার (২৪ জুলাই) ভোরে উপজেলার হ্নীলা ইউপির ওয়াব্রাংয়ে প্রবাসী নূর হোসেনের আকাশী গাছের বাগানে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উখিয়ার কুতুপালং এলাকার কালা মিয়ার ছেলে মৌলভী বখতিয়ার ওরফে বখতিয়ার উদ্দিন মেম্বার ও একই এলাকার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের ব্লক-ই এর বাসিন্দা ইউসুফ আলীর ছেলে মো. তাহের। বখতিয়ার উখিয়ার রাজাপালং ইউপির সদস্য ছিলেন।

আহত পুলিশ সদস্যরা হলেন- এএসআই মাজহারুল ইসলাম, কনস্টেবল শহিদুল ইসলাম, মো. হাবিব ও আবু হানিফ। তাদের চিকিৎসা দেয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ।

ওসি জানান, বৃহস্পতিবার রাতে কুতুপালং এলাকায় অভিযান চালিয়ে মাদক মামলার পলাতক আসামি বখতিয়ার ও তাহেরকে গ্রেপ্তার করা হয়। তাদের তথ্যমতে শুক্রবার ভোরে হ্নীলা ইউপির ওয়াব্রাংয়ে প্রবাসী নূর হোসেনের আকাশী গাছের বাগানে মজুত রাখা ইয়াবা ও অস্ত্র উদ্ধার অভিযানে যায় পুলিশ। এ সময় তাদের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। এতে চার পুলিশ সদস্য আহত হন। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। পরে দুই পক্ষের গোলাগুলিতে বখতিয়ার ও তাহের গুলিবিদ্ধ হন।

একপর্যায়ে হামলাকারীরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে ২০ হাজার ইয়াবা, দেশীয় তৈরি পাঁচটি এলজি, ১৭ রাউন্ড তাজা গুলি ও ১৩ রাউন্ড খোসা উদ্ধার করা হয়েছে।

এছাড়া গুলিবিদ্ধ দুইজনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসকরা কক্সবাজার সদর হাসপাতালে পাঠান। সেখানে নিলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। মরদেহ দুইটি সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

এই বিভাগের আরো খবর