শুক্রবার, ৩রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

বঙ্গবন্ধু’র নামে নামকরণ হলো ফরিদপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের নাম

নিজস্ব প্রতিবেদকঃ

ফরিদপুর মেডিকেল কলেজের নাম পরিবর্তন করে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ’ এবং হাসপাতালকে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল’ করা হয়েছে।
বুধবার বিকালে আওয়ামী লীগ সভাপতি মণ্ডলীর সদস্য সাবেক সাংসদ আব্দুর রহমান নতুন নাম ফলক উন্মোচন করেন।


এর আগে ওই কলেজের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কলেজ মিলনায়তনে এক সভার আয়োজন করা হয়।
কলেজের অধ্যক্ষ মো. মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন ফরিদপুর জেলা পরিষদ চেয়ারম্যাম শামসুল হক, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শামীম হক, ফরিদপুর পৌরসভার মেয়র অমিতাভ বোস প্রমুখ।
অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান বলেন, গত ১৮ ফেব্রুযারি তিনি (অধ্যক্ষ) এই কলেজের নতুন নামকরণের অনুমোদন চেয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের কাছে আবেদন করেন।
“গত ১২ মার্চ ট্রাস্ট এই প্রস্তাবের অনুমোদন দেয়।”
তিনি আরও জানান, কলেজের ২৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত তিনদিনের কর্মসূচি গ্রহণ করে কলেজ কর্তৃপক্ষ।
কর্মসূচির মধ্যে রয়েছে অ্যালামনাইদের সঙ্গে অভ্যর্থনা কমিটির সাক্ষাৎ ও কিট বিতরণ, মঙ্গলবার সকাল ১০টায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর ম্যুরলে পুস্পস্তবক অর্পণ ও কেক কাটা, জাতীয় পতাকা উত্তোলন, প্রতি ব্যাচের পতাকা উত্তোলন, বেলুন ওড়ানো, অ্যালামনাইদের ব্যাচভিত্তিক আড্ডা, স্মৃতিচারণ ও সংস্কৃতিক অনুষ্ঠান, অ্যালামনাই এসোসিয়েশনের এজিএম ও কলেজ কর্তৃপক্ষের সঙ্গে পরিচিতি, একক সংগীত সন্ধ্যা ও ব্যান্ড শো।

এই বিভাগের আরো খবর