counter ফিনল্যান্ড আ.লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

শুক্রবার, ১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

ফিনল্যান্ড আ.লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

নিজস্ব প্রতিবেদকঃ
যথাযথ মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন করেছে ফিনল্যান্ড আওয়ামীলীগ।

রবিবার ১০ (জানুয়ারি) হেলসিংকিতে স্বাস্থ্য বিধি মেনে ফিনল্যান্ড আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ হুমায়ুন কবিরের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেনের পরিচালনায় এই দিবস উপলক্ষে একটি বিশেষ আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় বক্তব্য রাখেন, সিনিয়র সহ-সভাপতি পলাশ কামালী, মোস্তফা আজাদ বাপ্পী, ডক্টর জহিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মালেক রাজু, সম্পাদক আন্তর্জাতিক হোসাইন আহম্মেদ টিপু, রাজু সুফিআন, শান্ত, নিয়ামত মিয়া প্রমুখ।

এসময় বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনে বাংলাদেশের স্বাধীনতা পূর্ণতা পায়। একটি স্বাধীন দেশের রাষ্ট্রনায়কের প্রত্যাবর্তনে এ দেশের লাখো-কোটি মানুষ আনন্দে উদ্বেলিত হয়।

আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন পাকিস্তানের কারাগার থেকে যুক্তরাজ্যে যান, তখন সেখানে তাঁকে রাষ্ট্রনায়ক এবং বাঙালি জাতির পিতা হিসেবে অভ্যর্থনা জানানো হয়। ভারতে পৌঁছালেও একইভাবে তাঁকে অভ্যর্থনা জানানো হয়। বঙ্গবন্ধু বাংলাদেশে যখন প্রত্যাবর্তন করেন, তখন সারাদেশের মানুষ ঢাকায় এসে বাঁধভাঙা উচ্ছ্বাস প্রকাশ করেন এবং তাঁকে অভ্যর্থনা জানান। মাত্র সাড়ে তিন বছরের শাসনামলে একটি জাতিকে লক্ষ্যে পৌঁছানোর জন্য যে যে ‘গ্রাউন্ড ওয়ার্ক’ করার দরকার, বঙ্গবন্ধু সেটাই করেছিলেন। তিনি ছিলেন একজন দূরদর্শী রাষ্ট্রনায়ক।

এই বিভাগের আরো খবর