মঙ্গলবার, ৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

দেশে ২৪ ঘন্টায় রেকর্ড পরিমাণ করোনায় আক্রান্ত

ডেস্ক নিউজ : বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় রেকর্ড পরিমাণ করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। গতকাল মঙ্গলবারের তুলনায় আজ বুধবার ৯২ জন বেশি শনাক্ত হয়েছে। গতকাল ছিলো ৫৪৯ জন আর আজ শনাক্ত হয়েছে ৬৪১ জন। আজ বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অনলাইন বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৪,৭০৬ জনের নমুনা সংগ্রহ করা হয় এবং গতকালের সংগ্রহ করাগুলো মিলিয়ে ৪,৯৬৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৬৪১ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৭,১০৩। বুলেটিনে বলা হয়, করোনা আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সুস্থ হয়েছেন ১১ জন। এনিয়ে মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫০ জন। এছাড়া একই সময়ে মৃত্যুবরণ করেছেন ৮ জন। এনিয়ে করোনায় মোট মৃত্যুবরণ করেছেন ১৬৩ জন।

গতকাল মঙ্গলবার পর্যন্ত বাংলাদেশে নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছিলেন ৫৪৯ জন। মোট শনাক্ত হয়েছিলেন ৬,৪৬২ জন। এ ছাড়া গতকাল পর্যন্ত আরও ৩ জন মারা যান। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছিল ১৫৫। আর সুস্থ হয়ে বাড়ি গেছেন ৮ জন। মোট সুস্থ হয়ে বাড়ি গেছেন ১৩৯ জন।দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

এই বিভাগের আরো খবর