মঙ্গলবার, ৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

দেশে আরও ২ জন করোনা রোগী শনাক্ত, মোট ৫৬

নতুন করে দেশে  করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত আরও ২ জন রোগী শনাক্ত হয়েছেন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬ জনে।  এ সময়ে নতুন কেউ মারা যায়নি। বৃহস্পতিবার সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) নিয়মিত অনলাইন প্রেস ব্রিফিংয়ে এ কথা জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (এমআইএস) শাখার পরিচালক ডা. মো. হাবিবুর রহমান আজ প্রেস ব্রিফিংয়ে বলেন, ‘গত ২৪ ঘণ্টায় ১৪১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে দুজনের দেহে কোভিড-১৯ (করোনাভাইরাস) পাওয়া গেছে। আক্রান্ত দুজনই পুরুষ। এঁদের মধ্যে একজনের বয়স ৩০ থেকে ৪০ বছর। আরেকজনের বয়স ৭০ থেকে ৮০ বছর। তাদের কন্টাক্ট ট্রেসিং আমরা পাইনি।’

ডা. মো. হাবিবুর রহমান জানান, ঢাকায় ৬টি, ঢাকার বাইরে চারটি প্রতিষ্ঠানে কোভিড-১৯ রোগীর পরীক্ষা করা শুরু করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন থেকে প্রতিটি উপজেলা থেকে অন্তত দুটি করে নমুনা সংগ্রহ করার নির্দেশ দিয়েছেন।

এর আগে গত বুধবার আইইডিসিআর জানায়, দেশে করোনা ভাইরাসে ৬ জন মারা গেছেন, ২৬ জন সুস্থ হয়েছেন এবং চিকিৎসাধীন রয়েছেন ২২ জন। মহামারি করোনা ভাইরাসের ছোবলে হু হু করে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এখন পর্যন্ত এ ভাইরাস শনাক্ত হয়েছে ৯ লাখ ৩৫ হাজার ৮৪০ জনের শরীরে। এরইমধ্যে ২০৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়েছে করোনা ভাইরাস।

বিশ্বব্যাপী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৭ হাজার ২৭১ জন। করোনা ভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়ার্ল্ডওমিটার বৃহস্পতিবার (২ এপ্রিল) সকাল সাড়ে ৮টা পর্যন্ত এ সংখ্যা নিশ্চিত করেছে।

এই বিভাগের আরো খবর