counter তিন বার পিছিয়ে অবশেষে বিয়ে করলেন ড্যানিশ প্রধানমন্ত্রী

সোমবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

তিন বার পিছিয়ে অবশেষে বিয়ে করলেন ড্যানিশ প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক :  করোনা মহামারীর কারণে বিয়ের তারিখ তিনবার পিছিয়ে দিয়েছিলেন। অবশেষে দীর্ঘদিনের বন্ধু থেকে প্রেমিক বো টেংবার্গকে বিয়ে করলেন ড্যানিশ প্রধানমন্ত্রী মেটে ফ্রেডেরিকসেন। অন্যান্য দেশে মতো ডেনমার্কেও কোভিড-১৯ এর আক্রমণে বিপর্যস্ত। দেশটিতে সামাজিক অনুষ্ঠানের নিষেধাজ্ঞার জন্য স্বয়ং প্রধানমন্ত্রীর বিয়ে করা সম্ভব ছিল না। একই সঙ্গে দাপ্তরিক কাজের চাপের জন্য বিয়ের তারিখ পিছিয়ে দেন ড্যানিশ প্রধানমন্ত্রী। খবর রয়টার্স ও টাটলার’র।

টেংবার্গ’র বয়স ৫৫। তিনি চলচ্চিত্র নির্মাতা ও আলোকচিত্রী। ফ্রেডেরিকসেনের বয়স ৪২। দক্ষিণ-পূর্ব ডেনমার্কের মোন দ্বীপের মধ্যযুগীয় মেগলবাই চার্চে গত বুধবার তারা বিয়ে করেন। ফ্রেডেরিকসেন তার ফেইসবুক পাতায় কিছু বিয়ের ছবি প্রকাশ করেন।

মেগলবাই চার্চে মেটে ফ্রেডেরিকসেন ও বো টেংবার্গ- এএফপি

অল্প কয়েকজন অতিথি বিয়েতে আমন্ত্রিত হয়েছিলেন। অভ্যাগতদের মধ্যে দেশটির প্রাক্তন প্রধানমন্ত্রী পোল নিরাপ রাসমুসেনও ছিলেন। গেল বছরের ২৭ জুন ডেনমার্কের কনিষ্ঠতম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন ফ্রেডেরিকসেন। ফ্রেডেরিকসেন দেশটির দ্বিতীয় নারী প্রধানমন্ত্রী।

মেগলবাই চার্চের সামনে মেটে ফ্রেডেরিকসেন- পিওর পিপল

গত ৫ জুন নির্বাচন থাকায় ফ্রেডেরিকসেন তার ও টেংবার্গের বিয়ে পিছিয়ে দেন। গত মাসে তিনি জানান, ইউরোপিয়ান ইউনিয়ন সামিটের জন্য বিয়ের তারিখ তৃতীয়বারের জন্য পিছিয়ে দিচ্ছেন তিনি।

মেটে ফ্রেডেরিকসেন (পুরাতন ছবি)- পিওর পিপল

এই বিভাগের আরো খবর