counter ঢাকা ছাড়লেন ১৭৭ জন ব্রিটিশ নাগরিক

বৃহস্পতিবার, ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

ঢাকা ছাড়লেন ১৭৭ জন ব্রিটিশ নাগরিক

ডেস্ক নিউজ : করোনাভাইরাস মহামারীর মধ্যে বিশেষ ব্যবস্থায় বাংলাদেশ থেকে ব্রিটিশ নাগরিকদের দেশে ফেরা অব্যাহত রয়েছে। বৃহস্পতিবার বিকাল ৪টা ২৫ মিনিটে ১৭৭ জন ব্রিটিশ নাগরিক ব্রিটিশ এয়ারওয়েজের ফ্লাইটে ঢাকা থেকে রওনা হন। বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ সোহেল কামরুজ্জামান। বিমানবন্দর সূত্র জানিয়েছে, দুইদিন আগে ২৫৪ জন ব্রিটিশ নাগরিক ১০ জন শিশুসহ দেশে ফিরে গেছেন।

করোনাভাইরাস মহামরীর মধ্যে বিমান চলাচল বন্ধ থাকায় বাংলাদেশে অবস্থানরত বিদেশীরা বিভিন্ন এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটে নিজেদের দেশে ফিরছেন। এছাড়াও নিজেদের দেশের বিশেষ এয়ারক্রাফটে ঢাকা ছাড়েন ১৫৪ জন তুর্কি নাগরিক। গত সপ্তাহে ১২৩ জন জার্মান নাগরিক হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে একটি বিশেষ ফ্লাইটে নিজেদের দেশে রওনা হন।

তার কয়েকদিন আগে ১৭৮ জন রুশ নাগরিক ঢাকা ছাড়েন। জাপান দূতাবাসের চার্টার করা ফ্লাইটে দেশে ফেরেন দেশটির ৩২৫ জন নাগরিকও। আর দুই দফায় ৫৯১ জন মার্কিন নাগরিকও ছেড়েছেন ঢাকা। এছাড়াও সপ্তানখানেক আগে মালয়েশিয়া থেকে আসা একটি উড়োজাহাজে সে দেশের ২২৫ জন ও ভুটান সরকারের ব্যবস্থাপনায় একইভাবে তাদের ১৩৯ জন নাগরিক ফিরে যান। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে গত ১৬ মার্চ থেকে যুক্তরাজ্য ছাড়া ইউরোপের অন্যান্য সব দেশ থেকে যাত্রীদের আসা বন্ধ করে বাংলাদেশ। এরপর ২১ মার্চ থেকে ভারত, সৌদি আরব, কাতার, বাহরাইন, কুয়েত, সংযুক্ত আরব আমিরাত, তুরস্ক, মালয়েশিয়া, ওমান ও সিঙ্গাপুরের সঙ্গে বিমান চলাচল বন্ধ করে দেয় বাংলাদেশ সরকার।

এই বিভাগের আরো খবর