মঙ্গলবার, ৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা নেওয়া হবে – র‍্যাব ডিজি

ডেস্ক নিউজ :  গুজব ছড়ালে কঠোর হঁশিয়ারির কথা বলেছেন র‌্যাবের নতুন মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন। তিনি বলেন, যারা গুজব ছড়াবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। গুজব ছড়ানোর অভিযোগে এরই মধ্যে অর্ধশতাধিক ওয়েবসাইটকে নজরদারিতে আনা হয়েছে।

শনিবার (২৫ এপ্রিল) র‌্যাবের প্রধান কার্যালয় থেকে অনলাইনে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি বলেন, ‘সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে কোনো তথ্য দেখলে যাচাই না করে লাইক-শেয়ার করে থাকেন, যার কারণে অনেকেই আইনের আওতায় চলে আসেন। আবেগতাড়িত হয়ে, না জেনে লাইক-শেয়ার করবেন না। এ পর্যন্ত র‌্যাব এসব কারণে ১১ জনকে আইনের আওতায় এনেছে।

ব্যবসায়ীদের উদ্দেশে তিনি বলেন, রমজান আসলে পণ্যের দাম বাড়াতে হবে এ সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হবে। রমজান মাসে সবাই যেন নির্বিঘ্নে চলতে পারে সে ব্যাপারে র‌্যাবের টহলদল নিয়োজিত আছে বলেও জানান তিনি।

তিনি বলেন, এই সঙ্কটের মধ্যে র‌্যাব ১২ হাজার পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেছে। শুধু ত্রাণ সামগ্রী বিতরণ নয়, র‌্যাব সিরাজগঞ্জের দুগ্ধ খামারিদের পাশেও দাঁড়িয়েছে। তাদের কাছ থেকে ৩৫ হাজার লিটার দুধ র‌্যাব সদস্যদের জন্য কেনা হয়েছে।

র‌্যাব মহাপরিচালক বলেন, নিয়মিত অপরাধ দমনে র‌্যাব কাজ করে যাচ্ছে। করোনা পরিস্থিতে কোনো অপরাধী যেন সুযোগ নিতে না পারে সে ব্যাপারে কাজ করা হচ্ছে। জঙ্গি- সন্ত্রাসী দমনে যেভাবে কাজ করছে র‌্যাব তা থেকে সরে আসেনি। করোনা প্রদুর্ভাবের মধ্যে এ পর্যন্ত ৩২ জন জঙ্গিসহ এক হাজার ৩৮২ জন অপরাধীকে গ্রেপ্তার করা হয়েছে।”

সামাজিক দূরত্ব নিশ্চিত করতে র‌্যাব সারাদেশে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে জানিয়ে তিনি বলেন, এরই মধ্যে ৩৫৮টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দুই হাজারেরও বেশি ব্যক্তিকে প্রায় সাড়ে তিন কোটি টাকা অর্থদণ্ড করা হয়েছে।

এই বিভাগের আরো খবর