counter আড়ানী পৌর মেয়র বিজয় দিবসে পুষ্পস্তবক অর্পণ ও দোয়া অনুষ্ঠিত

মঙ্গলবার, ৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

আড়ানী পৌর মেয়র বিজয় দিবসে পুষ্পস্তবক অর্পণ ও দোয়া অনুষ্ঠিত

এম ইসলাম দিলদার, রাজশাহীঃ রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী পৌর মেয়র মুক্তার আলী বিজয় দিবসে পুষ্পস্তবক অর্পণ করেন। বুধবার (১৬ ডিসেম্বর) সকাল ৬ঃ৪৫ মিনিটের সময় আড়ানী ফুলমননেসা বালিকা উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনারে ফুল দিয়ে শহীদ ও বুদ্ধিজিবীদের গভীর শ্রদ্ধা জানান তিনি। এ সময় আড়ানী পৌরসভার আওয়ামীলীগের বিভিন্ন নেতা- কর্মীবৃন্দ বিজয় দিবসের শ্রদ্ধাঞ্জলি স ।

৪৯ বছর আগে এক সাগর রক্তের বিনিময়ে ১৬ই ডিসেম্বর নিয়ে এসেছিল বাংলার স্বাধীনতা। ১৯৭১ সালের ৭ই মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জ্বালাময়ী এক ভাষনের মাধ্যমে জাতিকে লড়াইয়ের ডাক দিয়েছিলেন। তার বিনিময়ে আজ আমরা পেয়েছি স্বাধীনতা। বাঙালির হাজার বছরের ইতিহাসে সবচেয়ে গৌরব ও অহংকারের দিন ১৬ ডিসেম্বর। ৩০ লাখ বীর মুক্তিযোদ্ধার রক্তস্রোত, স্বামী-সন্তানহারা নারীর অশ্রুধারা, দেশের শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের হত্যা আর বীরাঙ্গনাদের সীমাহীন ত্যাগের বিনিময়ে ৯ মাসের যুদ্ধ শেষে অর্জিত হয়েছিল মহান এই বিজয়। ৪৯ বছর আগে এই দিনে বিশ্বের মানচিত্রে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের অভ্যুদয় বাঙালি জাতিকে এনে দিয়েছিল আত্মপরিচয়ের ঠিকানা।
শহীদ মিনারে ফুলের ডালা অর্পণ শেষে বাজার জামে মসজিদে আড়ানী পৌর এলাকার ৩৫ টি মসজিদের ইমামদের একত্রিত হয়ে সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল করেন মেয়র মুক্তার আলী। আড়ানী পৌর মেয়র মুক্তার আলী আগামী শুক্রবার প্রতিটি মসজিদে দোয়া মাহফিলের জন্য নিজ তহবিল থেকে উপস্থিত সকল ইমামদেরকে অর্থ সহায়তা করেন।

এই বিভাগের আরো খবর