counter আপিল করে প্রার্থীতা ফিরে পেয়েছেন মেয়র পদপ্রার্থী রিবন আহম্মেদ বাপ্পি

বৃহস্পতিবার, ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

আপিল করে প্রার্থীতা ফিরে পেয়েছেন মেয়র পদপ্রার্থী রিবন আহম্মেদ বাপ্পি

এম ইসলাম দিলদার, বাঘা প্রতিনিধি, রাজশাহীঃ শনিবার ( ২৬ ডিসেম্বর ) দুপুরে আপিল শুনানি ফলাফল পাওয়ার পর রিবন আহম্মেদ বাপ্পির মনোনয়ন বৈধ ঘোষনা করে নির্বাচন কমিশন। এর আগে গত ২২ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই পর্বে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী রিবন আহম্মেদ বাপ্পির দাখিলকৃত ভোটাদের মধ্যে কয়েক জনের স্বাক্ষর মিল না পাওয়ায় তার মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়। পরবর্তীতে সেই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল আবেদন করে। আপিল কর্তৃপক্ষের সিদ্ধান্তে মনোনয়ন বৈধতা ফিরে পান রিবন আহাম্মেদ বাপ্পি।

প্রার্থীতা ফিরে পাবার বিষয়টি নিশ্চিত করেন বাঘা উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা (আড়ানী পৌর নির্বাচন) মুজিবুল আলম বলেন, রিবন আহম্মেদ বাপ্পির প্রার্থীতা বাতিল করা হয়েছিল। তিনি আপিল আবেদন করেন। তথ্য প্রমাণের ভিত্তিতে আপিল কর্তৃপক্ষের সিদ্ধান্তে তার বৈধ প্রার্থীতা ফিরিয়ে দেন।

প্রসঙ্গত, আড়ানী পৌরসভা নির্বাচনে ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৯ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন।প্রতীক বরাদ্ধ ৩০ ডিসেম্বর। ১৬ জানুয়ারী ২০২১ নির্বাচন অনুষ্ঠিত হবে।পৌরসভার মোট ভোটার সংখ্যা ১৩ হাজার ৮৮৪।এর মধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ৮৭৮ ও নারী ভোটার ৭ হাজার ১০৬।

এই বিভাগের আরো খবর